মূল্যছাড় আর উপহারে চলছে ডিজিটাল আইসিটি ফেয়ার

বাঙালী কণ্ঠ নিউজঃ মূল্যছাড় আর উপহারের ছড়াছড়িতে জমজমাটভাবে চলছে ডিজিটাল আইসিটি মেলা ২০১৮। এবারের প্রতিপাদ্য বিষয় : ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান (উরমরঃধষ খরঃবৎধপু ঋড়ৎ ঊাবৎুড়হব)। সময় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলার সমাপনী আগামী ১১ ফেব্রুয়ারি। পাঁচ দিনব্যাপী এ আইসিটি মেলা শুরু হয়েছে ৭ ফেব্রুয়ারি থেকে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তিপণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছে মেলায়। ক্রেতারাও তাদের পছন্দমতো পণ্য কিনছেন।

এছাড়া সবধরনের পণ্যের সমাহার থাকায় বিভিন্ন বয়সিদের জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এ মেলা। মেলা উপলক্ষে মাল্টিমিডিয়া কিংডমে চলছে মামা বাড়ির আবদার অফার। প্রতিষ্ঠানটি ওয়াকম পণ্যে ৫০০ থেকে ১০০০ টাকা, লজিটেকে ১৫ থেকে ২০ শতাংশ ছাড়, মাইক্রোল্যাবে ৫০০ টাকা ছাড়, এক্সপি পেন ১০ থেকে ১৫ শতাংশ ছাড় ঘোষণা করেছে। তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস মেলায় আকর্ষণীয় অফার দিচ্ছে। মেলায় আসুসের যে-কোনো ল্যাপটপ কিনলেই ক্রেতারা পাচ্ছেন ‘স্ক্র্যাচ কার্ড’, যাতে থাকছে নিশ্চিত উপহার। আসুসের নতুন অনেক পণ্য মিলবে এ মেলায়।

এর মধ্যে উল্লেখযোগ্য আসুসের কনভার্টিবল ভিভোবুক ফ্লিপ টিপি ৩০১, যা একই ধারে ৩৮০ ডিগ্রিতে ঘুরিয়ে টেবলেট মুডেও চালানো যাবে। এছাড়াও জেনবুকে যুক্ত হয়েছে জেনবুক ফ্লিপ এস। ভিভোবুক সিরিজে নতুন যোগ হয়েছে ইন্টেলের অষ্টম প্রজন্মের প্রসেসরসহ নোটবুক। এছাড়াও ইন্টেলের অষ্টম প্রজন্মের প্রসেসর ও ন্যানো এজ ডিসপ্লের ভিভোবুক এস সিরিজেও থাকছে ক্রেতাদের আকর্ষণ। গ্রাফিক্সসহ বিভিন্ন আইটি প্রফেশনালদের জন্য থাকছে আসুসের এন সিরিজের নোটবুক। গেমিং সিরিজে বরাবরের মতোই আসুস দিচ্ছে বিভিন্ন কনফিগারেশানের আর ও জি সিরিজ ও এফএক্স সিরিজের নোটবুক। নবমবারের মতো আয়োজিত এ মেলায় গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে মেলার গোল্ড স্পন্সর হিসেবে থাকছে আসুস, এফোরটেক ও লেনোভো। মেলার প্ল্যাটিনাম স্পন্সর হলো এসার, ডেল, এইচপি, লজিটেক, এক্সট্রিম।

গোল্ড স্পন্সর হলো আসুস, এফোরটেক, লেনেভো। সিলভার স্পন্সর হলো টিপি-লিংক, ডি-লিংক, ইউসিসি। স্পন্সর টেন্ডা এবং গেমিং পাটনার গিগাবাইট। মেলায় বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি পণ্যগুলো সুলভমূল্যে পাওয়া যাবে। ডিজিটাল আইসিটি মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গেমিং জোন এবং আকর্ষণীয় নানা আয়োজন। এছাড়াও মেলা চলাকালীন প্রবেশ টিকিটের ওপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলায় প্রবেশ টিকিটের মূল্য রাখা হয়েছে ১০ টাকা। ছাত্রছাত্রীদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর