,



রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের পাশে থাকবে ভিয়েতনাম প্রেসিডেন্ট

বাঙালী কণ্ঠ নিউজঃ সরকার প্রধান শেখ হাসিনা জানিয়েছেন, ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াং রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

৫ মার্চ (সোমবার) নিজের কার্যালয়ে ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর এক যৌথ সংবাদ সম্মেলনে ত্রান বলেন,  রোহিঙ্গা সঙ্কট এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকি।

এ সমস্যার শান্তিপূর্ণ সমাধানে বাংলাদেশ ভিয়েতনামের সমর্থনও চেয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি ত্রান দেই কোয়াং  কার্যকর ও স্থায়ী সমাধানের জন্য তার সমর্থন জানিয়েছেন।

ভিয়েতনামের প্রেসিডেন্ট সোমবার সকাল ১০টায় ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। দুই নেতার মধ্যে একান্ত বৈঠক শেষে শুরু হয় দ্বিপক্ষীয় বৈঠক। সেখানে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন শেখ হাসিনা,  ভিয়েতনামের পক্ষে তাদের রাষ্ট্রপ্রধান ত্রান দেই কোয়াং।

দ্বিপক্ষীয় বৈঠকের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে দুই নেতার উপস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ, যন্ত্র প্রকৌশল খাতে  সহযোগিতাসহ তিনটি সমঝোতা স্মারক স্বক্ষরিত হয়।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের সফরে ৪ মার্চ (রবিবার) ঢাকা পৌঁছান ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াং । গত ১৪ বছরে এটাই ভিয়েতনামের কোনো রাষ্ট্রপ্রধানের প্রথম বাংলাদেশে প্রথম সফর।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর