,



অষ্টগ্রামের উপজেলায় এমপি তৌফিকের নেতৃত্বে বিশাল মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে

বাঙালী কণ্ঠ নিউজঃ কিশোরগঞ্জের অষ্টগ্রামে উপজেলায় নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। আজ সোমবার (২৬ মার্চ) এ উপলক্ষে দিনব্যাপী ব্যাপক কর্মসূচীর আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়। সকালে স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এছাড়া সকাল সোয়া ৮টার দিকে অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুদ্ধ উচ্চারণে একসঙ্গে জাতীয় সংগীত গাওয়া হয়। পরে একই স্থানে আনুষ্ঠানিক উদ্বোধন ও জাতীয় পতাকা উত্তোলন করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। পরে এমপি তৌফিক প্যারেড পরিদর্শন করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম জেমস, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সালাহউদ্দিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চু, অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ইসলাম মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আফতাব উদ্দিন প্রমুখ ছাড়াও অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের অধ্যাপিকা ও নারীনেত্রী সৈয়দা নাসিমা আক্তার রীতা, বাংলাদেশ মৎসজীবি সমবায় সমিতির সভাপতি এ এফ মাসুক নাজিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাঈদ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বিশাল স্বাধীনতা র‌্যালিতে নেতৃত্ব দেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি। উপজেলা চত্বর থেকে বের হওয়া স্বাধীনতা র‌্যালিটি অষ্টগ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর