লিপস্টিক ছাড়াই ঠোঁটকে করে তুলুন আকর্ষণীয়

আজকাল অনেক মহিলাই হালকা সাজের মধ্যেই নিজেকে আকর্ষণীয় করে তুলতে চান। তাদের কাছে মেকআপ মানেই কাজল এবং হালকা লিপস্টিক। কিন্তু বিশেষজ্ঞদের মতে, লিপস্টিকে রয়েছে এমন কিছু রাসায়নিক যা মৃত্যুও ঘটাতে পারে। কিন্তু লিপস্টিক ছাড়া মেকআপ অসম্পুর্ণ থেকে যায়। কিন্তু লিপস্টিকের এমন কিছু বিকল্প রয়েছে যেগুলি ব্যবহার করলে আপনার ঠোঁট থাকবে কোমল এবং আপনাকে করে তুলবে আকর্ষণীয়।
পেট্রোলিয়াম জেলি : শীতে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা করতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা হয়। তবে যে কোনও আবহাওয়ায় এবং দিনের যে কোনও সময়ে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা যেতে পারে। লিপস্টিকের মতো ঠোঁটকে রঙিন করে তুলবে না হয়তো কিন্তু ঠোঁটকে আকর্ষণীয় করবে এবং নরম রাখবে।
অলিভ ওয়েল : ঠোঁটকে শুষ্ক হওয়ার হাত থেকে রক্ষা করতে অলিভ ওয়েলও বিশেষ উপকারী। এছাড়া এটিও পেট্রোলিয়াম জেলির মতোই ঠোঁটের উজ্জ্বল্যতা বাড়াতে পারে ত্বকের কোনও ক্ষতি না করেই।
লিপ গ্লস : লিপস্টিকের বিকল্প হিসেবে লিপ গ্লস একটি আদর্শ মেকআপ আইটেম। লিপ গ্লস ঠোঁটকে দেয় একটি উজ্জ্বল আভা এবং এতে কোনও ক্ষতিকর উপাদান নেই। তাই টিনএজাররা নির্ভয়ে এই প্রোডাক্টটি ব্যবহার করতেই পারেন।
চ্যাপ-স্টিক :  চ্যাপ-স্টিকের মাধ্যমে একটি সুদিং এফেক্ট পাওয়া যায়। টিনএজারদের কাছে এটি খুবই পছন্দের। তবে বড়রাও এটা ব্যবহার করতে পারেন।
এজড বাম : সকালবেলার হালকা মেকআপের জন্য এজড বাম আদর্শ। এজড বাম একেবারেই লিপস্টিকের মতো নয়। কিন্তু আপনাকে দেবে এমন এক উজ্জ্বল্যতা যা আপনার সাজগোজকে করবে সম্পুর্ণ।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর