২০ বছর পর কুমিল্লায় নির্বাচন তাও ভোট দিতে পারল না ভোটাররা (ভিডিও)

বাঙালী কণ্ঠ নিউজঃ কুমিল্লার বরুড়া উপজেলার তিন ইউনিয়ন পরিষদের নিবার্চন থেকে সরে দাঁড়িয়েছেন বিএনপি মনোনীত প্রার্থীরা। আজ বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরুর পর থেকে নৌকার সমর্থকদের দ্বারা কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তারা।

সকাল ১১টার দিকে প্রার্থীরা উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। খোশবাস (দক্ষিণ) ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী আবদুর রব, শিলুড়ী (উত্তর) ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী হাজী নুরুল হক, শিলমুড়ী (দক্ষিণ) ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী শাহ আলম জানান, সকাল ৮টার দিকে বিভিন্ন কেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেয় সরকার দলীয় সমর্থকরা।

দীর্ঘ ২০ বছর পর তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও ভোটাররা ভোট দিতে না পেরে ক্ষোভ প্রকাশ করে বাড়ি ফিরে যায় বিএনপি মনোনীত প্রার্থীরা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, ‘শুনেছি সকাল আনুমানিক ১১টার দিকে বিএনপির প্রার্থীরা অভিযোগ নিয়ে এসেছেন। আমি খোশবাস ইউনিয়নে পর্যবেক্ষণে আছি। বিএনপির একটি সূত্র প্রার্থীদের ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করে।’

এদিকে জেলার মোট ৮টি ইউনিয়নে বৃহস্পতিবার সকাল থেকে ভোটগ্রহণ চলছে। ৮টি ইউনিয়নের মধ্যে বরুড়ার ৩টি ও বুড়িচংয়ের ১টি ইউনিয়নে পূর্ণাঙ্গ এবং ব্রাক্ষণপাড়ার ২টি, নাঙ্গলকোট এবং তিতাসের একটি ইউনিয়নে সদস্য পদে নির্বাচন হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর