,



দারিদ্র্য দূর করে গড়ে তোলা হবে সমৃদ্ধ-আলোকিত দেশ: স্পিকার

বাঙালী কণ্ঠ নিউজঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান শিক্ষার্থীদের মধ্যেই তৈরি হচ্ছে ভবিষ্যতের নেতৃত্ব। জ্ঞান অর্জনের শ্রেষ্ঠ সময় শিক্ষা জীবন। এসময়কে কাজে লাগিয়ে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
আজ শনিবার হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি’ উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সাবেক সচিব অশোক মাধব রায়য়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মাহবুব আলী, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আব্দুল মজিদ খান ও শায়েস্তাগঞ্জের পৌর মেয়র মোঃ খালেক মিয়া।
শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সামাজিক নিরাপত্তা এবং অর্থনৈতিক সকল সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উপনীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে। দারিদ্র্য দূর করে গড়ে তোলা হবে সমৃদ্ধ আলোকিত বাংলাদেশ। বাসস
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর