,



হাওরের ফসল রক্ষার বাঁধ পরিদর্শন করলেন সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার

বাঙালী কণ্ঠ নিউজঃ সুনামগঞ্জের বিশ্বম্বরপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন হাওর রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার বরকত উল্লাহ খাঁন। আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দুই উপজেলার ছয়টি হাওর রক্ষা বাঁধ পরির্দশন করেন তিনি। প্রথমে পুলিশ সুপার যান বিশ্বম্ভরপুর উজেলার ফতেহপুর ইউনিয়নের হালির হাওর উপ-প্রকল্পের ২৪ নং পিআইসির কালাচাঁন পুর হইতে ফতেহপুর সিএসবি সড়ক পর্যন্ত নব নির্মিত বাঁধে। একই প্রকল্পেরে কুফা নদীর গোজা খালীর ২৩ নং পিআইসির কাজ পরিদর্শন করেন।

সেখানে মাটি দিয়ে বস্তা ভরে বাধেঁর পাশে দেয়ার কথা থাকলেও বালি যুক্ত মাটি ও ৫০ কেজি স্থলে ২০ কেজি মাটি দেয়ার ক্ষোভ প্রকাশ করেন পুলিশ সুপার। সেই সাথে তিনি বাঁধ নিমার্ণ মরিটরিং কমিটির সভাপতি জেলা প্রশাসককে বিষয়টি অবগত করার কথা বলেন। সেই সাথে বাঁধের কাজ আরো দ্রুত গতিতে করার জন্য তাগাদা দেন পুলিশ সুপার। তিনি আরও বলেন, আমি বাঁধ মনিটরিং কমিটির সদস্য হিসেবে আমারও দায়বদ্ধতা আছে। তাই আমি আজকে দিন ব্যাপি বাঁধ পরিদর্শনে বের হয়েছি।

আমি যেখানে যে করম বাঁধ দেখেছি সেই অনুযায়ী মনিটরিং কমিটিকে রিপোর্ট জমা দেব। কিছু কিছু জায়গায় বাঁধের কাজে গাফলতি রয়েছে। সেই জায়গা গুলো অতি তাড়াতাড়ি ঠিক করতে হবে না হলে পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটির) বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর কিছু জায়গায় কাজ ভাল হয়েছে সেটা আমাদের জন্য ভাল দিক। এ ছাড়াও পুলিশ সুপার ফতেহপুর ইউনিয়নের কালা নদীর পাশের হাওর রক্ষা বাঁধ।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডাবর হাওর রক্ষা, সদরপুর নাগ ডরা হাওর রক্ষা বাঁধ, ছায়হারা হাওর রক্ষা বাঁধ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুব রহমান, ডি আই ওয়ান আনোয়ার হোসেন মৃধা, বিশ্বম্ভপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মনির হোসেন, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তাদির হোসেন, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনজিৎ চোধুরী রাজন, ডিবির উপ-পরিদর্শক সৈয়দ বশির আহমদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর