,



কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, দাবি আদায়ের নামে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। যেকোনো যুক্তিসঙ্গত দাবি নিয়ে আন্দোলন হতে পারে, তাবে তা সহিংস হওয়া সমর্থনযোগ্য নয়।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, দাবি আদায়ের নামে নিরীহ ছাত্রদের লেলিয়ে দেওয়া হয়েছে। কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। নিজেরা আন্দোলন করতে না পেরে তারা ছাত্রদের লেলিয়ে দিচ্ছে। কোটা সংস্কার সরকারের কাজ। কিন্তু এই দাবিতে ভিসির বাড়িতে হামলা অন্য অর্থ বহন করে।

কোটা সংস্কারের আন্দোলনের নামে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না, জানিয়ে তিনি আরো বলেন, যেকোনো দাবি নিয়ে আন্দোলন করা যেতে পারে। তবে কোনো সহিংসতা সমর্থনযোগ্য নয়। আন্দোলনের নামে মহাসড়ক বন্ধ করা হচ্ছে, এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। আমরা এর নিন্দা জানাই।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা যেকোনো গণতান্ত্রিক ও যুক্তিসঙ্গত আন্দোলনকে সমর্থন করি। কিন্তু গণতন্ত্রের অভিযাত্রাকে থামিয়ে দিতে এ ধরনের সহিংসতাকে পছন্দ করি না। মুখোশ পড়ে কোনো আন্দোলন হয় না। মুখোশ পড়ে কেউ যদি আন্দোলন করে, তাদের ইন্ধনদাতাদের খুঁজে বের করতে হবে।

এ সময় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক অসীত বরণ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর