মাশরাফির জন্য ভোট চাইলেন পরিকল্পনামন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

বিসিবির সাবেক সভাপতি ও আইসিসির সাবেক সভাপতি মুস্তফা কামাল আজ মঙ্গলবার ঢাকার শেরেবাংলা নগরে একনেকের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথায় এই ইঙ্গিত দেন।

তিনি বলেন, “মাশরাফি নির্বাচন করতে পারেন, করলে আপনারা ভোট দেবেন। মাশরাফি কি আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন-প্রশ্ন করলে মুস্তফা কামাল বলেন, “আমি কি বলেছি তিনি আওয়ামী লীগ থেকে করবেন? বিএনপি থেকেও তো করতে পারেন। আপনারা তাকে সহযোগিতা করবেন, ভোট দেবেন।

ফরিদপুরের মধুখালী থেকে মাগুরা শহর পর্যন্ত রেলপথ স্থাপন নিয়ে কথা বলার এক পর্যায়ে দুই ক্রিকেটার মাশরাফি ও সাকিব আল হাসানের নির্বাচনের প্রসঙ্গটি আসে।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব মাগুরা থেকে নির্বাচন করবেন কি না-এ প্রশ্নে মুস্তফা কামাল বলেন, “তিনিও করতে পারেন। তারও তো বয়স হয়েছে। তবে আমি ৪৮ বছর বয়সে (প্রথম) নির্বাচন করেছিলাম।

এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান মাশরাফি সম্পর্কে মুস্তফা কামাল বলেন, “তিনি ভালো মানুষ। তিনি তার নিজস্ব সিদ্ধান্ত নিয়ে চলেন।

“আমার দলে খেলে প্রথম বছর আমাকে চ্যাম্পিয়ন করেছে, পরের বছর লাড্ডু দিয়েছে,” রসিকতা করে বলেন তিনি।

ক্রীড়া সংগঠক মুস্তফা কামাল বিপিএলের কুমিল্লা ভিক্টোরিয়ানসের মালিকানায় রয়েছেন। ওয়ানডেতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি দুই মৌসুম ওই দলটিতে খেলেছেন।

মাশরাফি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সেক্ষেত্রে এবছর ভোট করতে তিনি চাইবেন কি না-  প্রশ্ন করলে মুস্তফা কামাল বলেন, “আমিও তো খেলার সঙ্গে রয়েছি, নির্বাচনও করেছি।”

নড়াইলের সন্তান মাশরাফি ক্রিকেটের পাশাপাশি নিজের এলাকায় জনকল্যাণমূলক কাজেও নিজেকে ইতোমধ্যে জড়িয়েছেন।

গত বছর তিনি গড়ে তোলেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠান। এর উদ্দেশ্য বিভিন্ন ক্ষেত্রে নড়াইলের উন্নয়ন করা।

নড়াইল সদরে বর্তমানে সংসদ সদস্য ক্ষমতাসীন আওয়ামী লীগের  তিনি হলেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এস কে আবু বাকের।

পরিকল্পনামন্ত্রীর বক্তব্যের বিষয়ে মাশরাফির তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সমাজকল্যাণে নামলেও নির্বাচনে অংশ নেওয়া কিংবা না নেওয়ার বিষয়ে সবসময় নীরব থেকেছেন এই ক্রিকেটার।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর