এমপিওভুক্তি ছাড়া ঘরে ফিরবো না

বাঙালী কণ্ঠ নিউজঃ টানা ৮ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ননএমপিও শিক্ষক কর্মচারীরা। গত ১০ জুন থেকে তারা লাগাতার অবস্থান কর্মসূচি পারন করে আসছে। গতকাল ঈদের দিনেও তারা রাস্তায় ঈদের নামাজ সহ ভুখা মিছিল করেছে। এতদিন হয়ে গেলেও সরকারের তরফ থেকে এখন পর্যন্ত কেউ যোগাযোগ করেনি বলে অভিযোগ করেন আন্দোলনকারিরা।

ননএসপিও শিক্ষক কর্মচারী সংগঠনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, বেতন না পাওয়ার তারা রাজপথে ঈদ করছেন। তাদের পরিবারের সদস্যরা অনাহারে আছেন। যতক্ষন পর্যন্ত আমাদের দাবি না আদায় হচ্ছে ততক্ষণ আমরা রাজপথ ছারব না। তিনি বলেন রমজানের কারনে অর্ধবেলা অবস্থান কর্মসূচি থাকরেও এখন থেকে দিনরাত কর্মসূচি পালিত হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায় বলেন, কোন অবস্থাতেই আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে যাব না যতক্ষন না পর্যন্ত পধানমন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেন।

এমপিওভুক্তির দাবিতে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা গত ২৬ ডিসেম্ভর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার কর্মসূচি পালন করেন । ঐ কর্মসূচির এক পর্যাযে গত ৫ জানুয়রি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার তৎকালিন একান্ত সাচিব মোঃ সোহরাব হোসাইন সেখানে গিয়ে আশ্বাস দিলে শিক্ষক-কর্মচারিরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন। কিন্তুু অর্থমন্ত্রী গত ৭ জুন যে বাজেট প্রস্তাব করেন, সেখানে নতুর এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট কিছু বলা না হলে ১০ তারিখ থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন ননএমপিও শিক্ষক-কর্মচারীরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর