,



আমরা জঙ্গিবাদের নেটওয়ার্ক ভেঙে গুঁড়িয়ে দিয়েছি ডিএমপি কমিশনার

বাঙালী কণ্ঠ নিউজঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমরা জঙ্গিবাদের নেটওয়ার্ক ভেঙে গুঁড়িয়ে দিয়েছি। সারা দেশে ৭০টির মতো জঙ্গি অপারেশন পরিচালনা করেছি। আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশান হামলার ঘটনা ছিল গভীর ষড়যন্ত্র। ওই দিন আমাদের অনেক অফিসার জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন।

আজ বেলা সাড়ে ১১টায় হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্যের স্মরণে  গুলশানের ১১৫ নম্বর সড়কে ‘দীপ্ত শপথ’ নামে একটি ভাস্কর্য উদ্বোধনকালে তিনি এ কথা জানান। সেই সঙ্গে হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট চলতি সপ্তাহে দেয়া হবে বলেও জানান তিনি।

বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে কঠোরব্যবস্থা নিয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোরব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া যেসব আইনজীবী মাদকের জামিনে সহযোগিতা করছে তাদের তালিকাও করা হচ্ছে বলে জানান ডিএমপি কমিশনার।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ‘অপারেশন থান্ডারবোল্ড’পাঁচ জঙ্গি নিহত হয়। অভিযানে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর