,



রংপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

বাঙালী কণ্ঠ নিউজঃ রংপুরে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে রংপুরের শিক্ষার্থীরা। আজ শনিবার (৪ আগস্ট) সকাল থেকে পুলিশি বাঁধা উপেক্ষা করে নগরীর বিভিন্ন পয়েন্টে দফায় দফায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ করেন তারা। এতে স্থবির হয়ে পড়ে রংপুরের যান চলাচল।

পুর্ব ঘোষিত এই কর্মসূচীর উপলক্ষে সকাল থেকেই পুলিশ নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে অবস্থান নেন। তারা শিক্ষার্থীদের কোথাও এক সাথে হতে না দেয়ার চেষ্টা করলেও রংপুর মেডিকেল মোড় এলাকায় শিক্ষার্থীরা জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে।

হাজার হাজার শিক্ষার্থীর উত্তাল স্লোগানে মুখরিত মিছিলটি নগরীর জিলা স্কুল মোড়ের বঙ্গবন্ধু চত্ত্বরে পৌঁছলে পুলিশ তাদের বাঁধা দেয়। এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা সেখানে দাঁড়িয়ে মানববন্ধন সমাবেশ শুরু করলে আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও তাতে যোগ দেয়। পরে বিশাল একটি মিছিল নিয়ে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু চত্ত্বর থেকে আবারও মেডিকেল মোড় এলাকায় গিয়ে রংপুর-ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে। এতে পুরো মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় শিক্ষার্থীরা জরুরী পরিবহনসহ এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও প্রশাসনিক কাজে ব্যবহৃত গাড়ি পারাপারে সহযোগিতা করেন। তারা নিজেরাই বৃদ্ধ, শিশু, অসুস্থ মহিলা-পুরুষসহ সাধারণ যাত্রীদের নিরাপদে রাস্তা পারাপার করিয়ে দেন। শিক্ষার্থীদের অনেকেই সেখানে বাস, পিকআপ ভ্যান, অটোরিক্সার চালককে বেপরোয়ারাভাবে যানবাহন না চালানোর পরামর্শ দেয়ার পাশাপাশি তাদেরকে লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখার এবং ট্রাফিক আইন মেনে চলার জন্য আহ্বান জানান।

নিরাপদ সড়কের দাবিতে এই আন্দোলনে রংপুর জিলা স্কুল, রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, রংপুর উচ্চ বিদ্যালয়, বিয়াম স্কুল এন্ড কলেজ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ, বীর উত্তম শহীদ সামাদ স্কুল এন্ড কলেজ, রংপুর মেডিকেল কলেজ, রংপুর ডেন্টাল কলেজ, আরসিসিআই স্কুল এন্ড কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর