,



যে কোনো ক্ষেত্রে টিকে থাকতে ভালো পড়াশুনা প্রয়োজন : রাষ্ট্রপতি

বাঙালী কণ্ঠ নিউজঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, বর্তমান প্রতিযোগিতার যুগে চাকরিসহ যে কোনো ক্ষেত্রে টিকে থাকতে ভালো করে পড়াশুনা করা প্রয়োজন। এ জন্য অভিভাবকদের সচেতন হওয়ার পাশাপাশি শিক্ষকমণ্ডলীদেরও আরো বেশি পড়াশুনা করার পরামর্শ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে নিজ জন্মভূমি মিঠামইনে তাঁর বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হতে হবে। ভালো মানুষ হতে হবে। আর নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নতশীল রাষ্ট্রে পরিণত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে হাইকোর্টের বেঞ্চের বিচারপতি আমির হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতি কার্যালয়ের সামরিক সচিব মো. সরোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস শাহিদ ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে রাষ্ট্রপতি রিকশায় ও পায়ে হেঁটে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরী, মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন। রাষ্ট্রপতি এ সময় স্থানীয় গণ্যমান্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। পরে তিনি মিঠামইন ডাকাবাংলোয় অবস্থান করে বিশ্রাম নেন। বিকেলে রাষ্ট্রপতি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করেন।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বাড়ির মসজিদে বাদ জুম্মার নামাজ আদায় করে রাষ্ট্রপতি বাবা হাজী মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। পরে বিকেল পৌনে ৪টায় হেলিকপ্টার যোগে বঙ্গভবনের উদ্দেশ্যে রাষ্ট্রপতি মিঠামইন ত্যাগ করবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর