,



এশিয়া সেরার লড়াইয়ে মুখোমুখি ভারত-বাংলাদেশ

বাঙালী কণ্ঠ নিউজঃ ১৪ তম এশিয়া কাপের ফাইনালে মাঠের লড়াইয়ে নেমেছে ভারতের মুখোমুখি বাংলাদেশ। সপ্তম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে এদিন মাঠে নেমেছে ভারত। আর এই নিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে পা রেখেছে টাইগাররা। আজকের ম্যাচ জিতলেই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেটের শিরোপা জেতার স্বাদ পাবে বাংলাদেশ।

এশিয়া সেরার লড়াইয়ে টসে জিতে বাংলাদেশের বিপক্ষে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুক্রবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হয়েছে এই এশিয়া কাপের ফাইনাল। ফাইনালে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। বাদ পড়েছেন বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। তার বদলে দলে ফিরিলেন স্পিনার নাজমুল ইসলাম অপু।

এর আগে এশিয়া কাপে ভারতের কাছে হারতে হয়েছে। নিদাহাস ট্রফিতেও ভারতের বিরুদ্ধে হারের সম্মুখীন হতে হয়েছে। এবার কী তবে রোহিত শর্মার দলের বিরুদ্ধে নামার আগে বিশেষ কোন পরিকল্পনা আছে কিনা সেই প্রসঙ্গে মাশরাফি বললেন, ”টুর্নামেন্টের শুরুর থেকে আমাদের বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয়েছে। একের পর এক ক্রিকেটারের চোট। তাই নিয়েই ও খেলার জন্য প্রস্তুতি নিয়েছে। আসলে এই লড়াই করার মানসিকতাটাই আসল। প্রতিটা ম্যাচ, প্রতিটা টুর্নামেন্টের জন্যই আলাদা পরিকল্পনা থাকে। কিন্তু লড়াইয়ের মানসিকতা সব সময় একইরকম থাকে আমাদের।”

ফাইনাল ম্যাচের একাদশ-

বাংলাদেশ: মাশরফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মোহম্মদ মিঠুন, লিটন দাস, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ।

ভারত-

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দীনেশ কার্তিক, এমএস ধোনি, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, যজুবেন্দ্র চাহাল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর