কর্মী সমাবেশ আওয়ামী লীগের শোডাউন আজ

বাঙালী কণ্ঠ নিউজঃ আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪দলীয় জোটের কর্মিসভা আজ। বিকাল ৩টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সমাবেশের আয়োজন করা হয়েছে। একে কেন্দ্র করে বড় জমায়েতের প্রস্তুতি নেয়া হয়েছে। জোটের শরিক দলের পাশাপাশি আওয়ামী লীগ ও তাদের অঙ্গসংগঠন  সমাবেশে অংশ নেবে। রাজধানীর বিভিন্ন ওয়ার্ডের পাশাপাশি আশেপাশের কয়েকটি জেলা থেকেও সমাবেশে লোক সমাগম করানো হবে বলে জানিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনের আগে নিজেদের শক্তিমত্তা বোঝাতে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান দলটির শীর্ষ কয়েক নেতা। ১৪ দলের পক্ষ থেকে জানানো হয়েছে, এটা হতে যাচ্ছে সাম্প্রতিককালের সবচেয়ে বড় সমাবেশ। বৃহস্পতিবার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে ১৪ দলের কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এতে সমাবেশে বিপুল সংখ্যক কর্মী ও সমর্থকের উপস্থিতি নিশ্চিত করতে বলা হয়। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন সাংবাদিককে বলেন, ১৪দলীয় জোট যেহেতু আওয়ামী লীগের নেতৃত্বে পরিচালিত হচ্ছে তাই তাদের ডাকা কর্মসূচিকে সফল করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। সেখানে আমাদের দলের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন। ১৪ দল সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশটি আলোচনায় আসায় ১৪ দল কর্মিসভার পরিকল্পনা করে।

গত মঙ্গলবার ১৪ দলের মহানগর কমিটির প্রস্তুতি সভা শেষে জোটের সমন্বয়ক মোহাম্মদ নাসিম শনিবার নাগরিক সমাবেশ করার ঘোষণা দেন। কিন্তু গতকাল ১৪ দলের প্রেস বিজ্ঞপ্তিতে আজকের কর্মসূচিকে কর্মিসভা হিসাবে আখ্যায়িত করা হয়। এ উপলক্ষে আওয়ামী লীগের ভূমিকা প্রসঙ্গে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান সাংবাদিককে বলেন, ১৪ দলের প্রাইম শরিক দল হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতৃত্বেই মূলত ১৪ দল পরিচালিত হয়ে আসছে। সুতরাং আওয়ামী লীগ তো ১৪ দলের ওই কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার চেষ্টা করবে।

তিনি বলেন, নীতিগতভাবে আমরা মুখোমুখি রাজনীতিতে বিশ্বাস করি না। কিন্তু বাংলাদেশের রাজনীতি বিশেষ করে নির্বাচনমুখী রাজনীতি আমাদের দখলে রাখবার বা আয়ত্তে রাখবার সর্বাত্মক চেষ্টা আমাদের থাকবেই। এর আগে কর্মসূচি ঘোষণার দিনই ১৪দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম শনিবার ঢাকা দখলে রাখার ঘোষণা দেন। তিনি বলেন, চক্রান্তকারীরা মাঠে নামবে। আমরা দেখবো, কারা মাঠে নামবে আর কে নামবে না?

আগে থেকেই ঢাকা দখলে ছিল আমাদের, ইনশাআল্লাহ আগামীতেও ঢাকা আমাদের দখলে থাকবে। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশ শেখ হাসিনার দখলে থাকবে বলে ঘোষণা দেন তিনি। নেতাকর্মীদের উদ্দেশে মোহাম্মদ নাসিম আরো বলেন, আগামী একটা মাস আপনাদের কোনো কাজ নেই। ১৪ দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে পাড়া-মহল্লায় আপনারা সজাগ থাকবেন। সমাবেশ সফল করার আহ্বান জানিয়ে ১৪ দলের সমন্বয়ক বলেন, আপনারা ১৪ দলের প্রোগ্রামে আসবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর