পুলিশের বিরুদ্ধে করভী মিজানের হয়রানির অভিযোগ

তিন বছর আগে একটি মিথ্যা মামলা আদালতের মাধ্যমে  শেষ হয়ে যাওয়ার পরও বনানী থানা পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ করেছেন অভিনেত্রী করভী মিজান। তিনি বলেন, একটি ভূয়া মামলা করা হলে তিন বছর আগেই উচ্চ আদালত থেকে জামিন নিই। বাদী হাজির না হওয়ায় মামলাটি শেষ হয়ে যায়। কিন্তু সম্প্রতি বনানী থানার এসআই মামুন জানান, আপনার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে। সঙ্গে ঈদ সালামিও দাবি করেন। এরপরে ১৯ সেপ্টেম্বর ফের ওয়ারেন্ট রি-কল করা হলেও পরে দিন বনানী থানার নতুন ওসি ফরমান আলীর নির্দেশে আমাকে জোর করে থানার নিয়ে হয়রানি করা হয়।

এ বিষয়ে করভী মিজানের আইনজীবী মাহমুদা খানম বলেন, তিন বছর আগে এই মামলাটি ক্লোজ হয়ে গেছে। তিন বছর পরে এসে তাদের এই ওয়ারেন্ট তামিলে পদক্ষেপের পেছনের কারো হাত থাকতে পারে। ঢাকার মধ্যের একটি থানা ওয়ারেন্ট তামিল করতে যদি তিন বছর সময় নেয় তাহলে গ্রামে কত বছর লাগবে? এর পেছনে তৃতীয় কোনো পক্ষের ইন্ধন দিয়ে থাকতে পারে।
তিন বছর আগে করভী মিজানের বিরুদ্ধে টাকা পাওনার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।  যার নম্বর ৬৩৯/ ১৩। পরে তিনি মামলাটিতে উচ্চ আদালত থেকে জামিন নেন। এরপর বাদী হাজির না হওয়ায় মামলা ক্লোজ হয়ে যায়।

korvi_mizan0হলি আটির্জানের ঘটনার পর বনানী থানায় নতুন ওসি হিসেবে ফরমার আলী যোগ দেয়ার পর ঐ থানার এসআই মামুন ফোনে করভি মিজানের বিরুদ্ধে ওয়ারেন্ট আছে বলে জানায়। ঐ মামলা নিষ্পত্তি হয়ে গেছে জানালে মামুন বলেন, আমাদের কাছে কাগজ নেই।  এরমধ্যে এসআই মামুন আবারো ফোন করে বলেন, ঈদ যাচ্ছে একটু সালামীও দিলেন না।

এই পরিপ্রেক্ষিতে আইনজীবীর মাধ্যমে ১৯ সেম্পেম্বর মেট্রোপলিটন মেজিস্ট্রেট খুরশীদ আলমের আদালত থেকে ওয়ারেন্টের রিকল করা হয়। সেই আদেশ থানায় পৌঁছেও দেয়া হয়। কিন্তু ২০ তারিখে প্রায় দুই প্লাটুন পুলিশ নিয়ে এসে করভী মিজানকে বাসা থেকে জোর করে থানায নিয়ে যায়। ওয়ারেন্ট রিকল করার পরেও থানায় কেন ধরে নিয়ে যাওয়া হচ্ছে জানতে চাইলে উপস্থিত কর্মকর্তরা বলেন, নতুন ওসি ফরমান আলীর নির্দেশে তারা তাকে ধরে এনেছেন। পরে আবারো আইনজীবীর মাধ্যমে সব কাগজপত্র জমা দেয়ার পর মধ্যরাতে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে এ বিষয়ে বনানী থানার ওসি ফরমান আলী আটক করে থানায় নিয়ে আসার কথা স্বীকার করেন। ওসির দাবি মামলা নিস্পত্তির বিষয়টি তিনি জানতেন না।

উল্লেখ্য, করভী মিজান সাংবাদিক হিসেবে শাহাদাত চৌধুরী সম্পাদিত সাপ্তাহিক বিচিত্রা, আজকের কাগজ, আমাদের সময়ে  কাজ করেছেন। বর্তমানে লাইফস্টা্ইল ম্যাজাজিন স্টাইলওয়াচের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে অভিনয় করছেন একাধিক টিভি সিরিয়ালে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর