,



আগামী জাতীয় নির্বাচনে সব দল অংশ নেবে : প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, আগামী জাতীয় নির্বাচনে সব দল অংশ নেবে। তবে ২০১৪ সালের মতো কেউ বর্জন করলে সরকারের কিছু করার নেই, সেটিও জানিয়ে দিয়েছেন তিনি।

বুধবার (৩ অক্টোবর) জাতিসংঘের সাধারণ পরিষদে যোগদান শেষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আপনি নিজেও চান সব দলের অংশগ্রহণে নির্বাচনটা হোক, কিন্তু আপনি কতটা আশাবাদী? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা এটা মনে করি। হ্যাঁ, এবার সব দলই আসবে। এটা আমরা আশা করি। তবে যদি কেউ না আসে, সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। সেখানে আমাদের কোনো কিছু একটা করণীয় নেই।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ নির্বাচন চায় এবং তারা নির্বাচনে অংশগ্রহণ করবে। এখানে এত দল, সেখানে কোন দল আসবে আর কোন দল আসবে না, সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। তাদের সিদ্ধান্ত তো আর আমি নিতে পারি না। এটা তাদের নিতে হবে।’

শেখ হাসিনা বলেন, ২০০৮ এর নির্বাচনের পর ২০১৪ এর নির্বাচনের পূর্বে তখন আমার একটা চেষ্টা ছিল যে, তখনকার যারা প্রধান বিরোধীদল ছিল বা অন্যান্য বিরোধী দল। আমি তাদের একটা আস্থার জায়গা সৃষ্টি করার জন্য আহ্বান করেছিলাম। যে আসুন সকলে মিলে একটা সরকার গঠন করে নির্বাচন করি। তখন বিরোধী দল বলতে পার্লামেন্টে যারা ছিল, তারা কিন্তু সাড়া দেয়নি। অন্যান্য যেসব দল সাড়া দিয়েছিল, আমরা তাদেরকে নিয়েই একটা নির্বাচন করি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর