,



বিক্ষোভের ডাক দিল হেফাজতে ইসলাম

শিক্ষাব্যবস্থাকে অনইসলামিকীকরণের প্রতিবাদে ও বিভিন্ন দাবিতে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে হেফাজতে ইসলাম।  মঙ্গলবার বারীধারা মাদরাসায় আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী শুক্রবার বাদ জুমা বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। ধর্মনিরপেক্ষতার নামে যে ধর্মহীনতা ও বিজাতীয় সংস্কৃতি জাতির ঘাড়ে চাপিয়ে দেয়া হচ্ছে, এ ব্যাপারে ওলামা মাশায়েখ ও ইসলামী নেতৃবৃন্দ বিভিন্ন সময় যে অভিযোগ করে আসছেন, তা-ই সত্য প্রমাণিত হয়েছে।

এতে বলা হয়,


জাতিকে ধর্মহীন ও ইসলাম-বিদ্বেষী করার এক মহাপরিকল্পনা গ্রহণ করেছে সরকার।  দেশের শিক্ষা সংস্কৃতিকে অনইসলামিকীকরণের প্রক্রিয়া চলছে।  এ প্রক্রিয়া অব্যাহত থাকলে মানুষের ধর্মীয় ঐতিহ্য, স্বাতন্ত্র ও সাংস্কৃতিক ঐতিহ্য বিলুপ্ত হবে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন শ্রেণীর পাঠ্যবই থেকে যেসব ইসলাম বিষয়ক রচনা ও কবিতা বাদ দেয়া হয়েছে, সেগুলো উল্লেখ করা হয়।  পাশাপাশি যেসব অনইসলামিক রচনা অন্তর্ভুক্ত করা হয়েছে, সেগুলোর কথাও উল্লেখ করা হয়।

এসময় ২০০০ সালে প্রণীত শিক্ষানীতি অনুযায়ী যে শিক্ষা আইন তৈরি করা হচ্ছে তা-ও বাতিলের দাবি জানান তারা।  পাশাপাশি কওমি মাদ্রাসার শিক্ষা নিয়ন্ত্রণেরও দাবি জানান হেফাজত নেতারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের ঢাকা মহানগরীর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী, মহানগরীর যুগ্ম আহ্বায়ক মাওলানা আব্দুর রব ইউসূফী, মাওলানা আবুল কালাম, ড. আহমদ আব্দুল কাদের, অধ্যাপক আব্দুল করিম, মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামেদী ও মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর