,



প্রধানমন্ত্রীকে লাখো জনতার পুষ্পবৃষ্টি সংবর্ধনা

কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার দেশে ফেরার পর নজিরবিহীন সংবর্ধনায় বরণ করে নিয়েছে আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

দলীয় নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হন আওয়ামী লীগ সভানেত্রী। ব্যাপক শোডাউনের প্রস্তুতির কথা জানানো হয়েছিল আগেই। নেতা-কর্মীদের ঢল নামবে রাজপথে তাও ছিল প্রত্যাশিত। তবে ধারনার চেয়েও বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের গণসংবর্ধনা রূপ নেয় উৎসবে।

শুক্রবার সন্ধ্যা ৬টা ৫০মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রায় দেড় ঘণ্টা বিলম্বে প্রধানমন্ত্রীকে বহন করা বিমানটি অবতরণ করে। বিমানবন্দর থেকে বের হন সন্ধ্যা ৭টার দিকে। রাজপথে প্রবেশের সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

দুপুরের প্রখর রোদ উপেক্ষা করে সন্ধ্যা পর্যন্ত বিমানবন্দর এলাকায় বিপুলসংখ্যক নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় সম্বলিত নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও রং-বেরঙের প্ল্যাকার্ড নিয়ে আসেন তারা।15

নেতা-কর্মীদের ভিড় ঠেলে প্রধানমন্ত্রীর গাড়ি বহর যখন থেকে এগিয়ে যাচ্ছিল রাস্তার দুইপাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ‘শেখ হাসিনা, শেখ হাসিনা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে। নেতা-কর্মীদের ভালোবাসায় সিক্ত হন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীও দুই হাত নেড়ে তাদের অভিবাদনের জবাব দেন।

প্রধানমন্ত্রী বিমানবন্দর থেকে বের হন সন্ধ্যা ৭টার দিকে। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

প্রধানমন্ত্রী দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় প্রধানমন্ত্রীকে বুকে জড়িয়ে নেন দলের সভাপতিমণ্ডলীর জ্যেষ্ঠ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।16

বিমানবন্দরে স্বাগত জানানোর সময় উপস্থিত ছিলেন দলের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররাফ হোসেন, মহীউদ্দীন খান আলমগীর, ওবায়দুল কাদের, দীপু মনি, ফারুক খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আসাদুজ্জামান নূর, এ বি তাজুল ইসলাম, আবদুর রাজ্জাক, সাহারা খাতুন, এ কে এম রহমতউল্লাহ, কামরুল ইসলাম, আবদুস শহীদ, আবদুর রহমান, আব্দুল মান্নান, মুজিবুল হক, আসাদুজ্জামান খাঁন কামাল, তারানা হালিম, মেহের আফরোজ চুমকি, ইসমত আরা সাদেক, হাবিবুর রহমান খান সিরাজ, নাহিম রাজ্জাক।

আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও তারিক আহমেদ সিদ্দিক এবং ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর