,



সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি ৫৭৪ জন কর্মকর্তা

বাঙালী কণ্ঠ নিউজঃ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৫৭৪ জন সহকারি অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়েছে। বৃহষ্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপণ জারি করে।

সম্প্রতি মন্ত্রণালয়ে বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) সভা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন ডিপিসি ওই সভায় সভাপতিত্ব করেন।

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগ দিয়ে আগের পদেই দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আবু কায়সার খান স্বাক্ষরিত পদোন্নতির আদেশে বলা হয়, পদোন্নতি প্রাপ্তরা সবাই আগের কর্মস্থলেই (ইনসিটো) থাকবেন। মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতর থেকে জানা যায়, দেশের ৩২৭টি সরকারি কলেজসহ সংশ্নিষ্ট প্রতিষ্ঠানে শিক্ষা ক্যাডারের শিক্ষকের পদ রয়েছে ১৫ হাজার ১১২টি। এর মধ্যে বর্তমানে শূণ্য রয়েছে প্রায় তিন হাজার পদ।

এর প্রায় সবগুলোই ঢাকার বাইরের উপজেলা ও মফস্বল এলাকার কলেজের। এর বাইরে সরকার সম্প্রতি আরও ২৭৬টি বেসরকারি সরকারি কলেজ সরকারিকরণ করেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর