,



শুরুর ধাক্কা সামলে নিচ্ছে জিম্বাবুয়ে

বাঙালী কণ্ঠ নিউজঃ টস হেরে ব্যাট করা জিম্বাবুয়েকে শুরুতেই চাপে ফেলে দেয় বাংলাদেশ। তিন ওভারের মধ্যেই ৬ রানে তুলে নেয় ২ উইকেট। জিম্বাবুয়ে শিবিরে শুরুতে সাইফউদ্দিন ও আবু হায়দার আঘাত করেন। এরপর টেইলর-উইলিয়ামসনের ব্যাটে ঘুরে দাঁড়াচ্ছে সফরকারীরা। সর্বশেষ খবর পর্যন্ত ১৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৬০ রান তুলেছে জিম্বাবুয়ে। ক্রিজে আছেন টেইলর ও শেন উইলিয়ামস।

জিম্বাবুয়ে ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার জহুয়াকে বোল্ড করেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। এরপর নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় ওভারে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজাকে বোল্ড করেন আবু হায়দার। তাদের পরে ক্রিজে আসা টেইলর-উইলিয়ামস সে ধাক্কা সামাল দিয়ে ব্যাট করছেন। তারা দু’জন পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েছেন। উইলিয়ামস ২৮ ও টেইলর ২৭ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ দল এ ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে দলে নেই ফজলে রাব্বি, মেহেদি মিরাজ এবং মুস্তাফিজুর রহমান। তাদের জায়গায় দলে ডাকা হয়েছে সৌম্য সরকার, আরিফুল হক এবং আবু হায়দার রনিকে। বাংলাদেশ সিরিজের শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে হারিয়ে ১২তম ধবলধোলাই পূর্ণ করতে চাই। আর জিম্বাবুয়ে পরপর ১২ ম্যাচে টাইগারদের বিপক্ষে জয়হীন। এবার তারা যাত্রাটা থামাতে চাই। আর সে লক্ষ্যে দুই পরিবর্তন নিয়ে নেমেছে তারা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, আরিফুল হক, সাইফউদ্দিন, মাশরাফি মর্তুজা (অধি.), রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধি.), ক্যাপহাস জহুয়া, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, সিকান্ডার রাজা, পিটার মুর, কাইল জারভিস, ওয়েলিংটন মাসাকাদজা, ডোনাল্ড ট্রিপানো, রিচার্ড গারাভা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর