,



বৃষ্টি নিয়ে আসছে শীতের আমেজ

বাঙালী কণ্ঠ নিউজঃ পঞ্জিকা অনুযায়ী কার্তিক মাস হেমন্তকাল। তবে এই মাসেই শীতের আবাহন জাগে। সকালে সবুজ ঘাসের ডগায় দেখা মেলে বিন্দু বিন্দু শিশির কণা। আবহাওয়া অফিস বলছে শিগগিরই বৃষ্টি নিয়ে আসছে শীতের আমেজ।

আজ রবিবার সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের আকাশে মেঘের আনাগোনা। হচ্ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সঙ্গে মৃদু শীতল বাতাস।

আবহাওয়া অধিদপ্তরের পূবাভাস, ঢাকাসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ওপর দিয়ে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রাও হ্রাস পেতে পারে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস।

বাংলার ঋতুবৈচিত্রে কার্তিক মাসে হালকা বৃষ্টির পর শীতের দেখা মিলে। আকাশে মেঘের আনাগোনার পাশাপাশি রাজধানীসহ দেশের কোথাও কোথাও বৃষ্টিও হচ্ছে। পূর্বাভাস অনুযায়ী বৃষ্টির মাত্রা বাড়তেও পারে। আর তারপরই নামতে পারে শীত।

রবিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকাল নয়টা থেকে পরবর্তী চব্বিশ ঘন্টায় সিলেট, ময়মনসিংহ, ঢাকা, ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর