,



জাতীয় সংসদ নির্বাচন কর্মকর্তাদের ব্রিফিং করবেন সিইসি

বাঙালী কণ্ঠ নিউজঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ অন্যান্য বিষয়ে রিটার্নিং ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের বিফ্রিং করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। মঙ্গলবার নির্বাচনী প্রশিক্ষণ ইনষ্টিটিউটে তাদেরকে বিফ্রিং করা হবে।

রোববার  ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার, ঢাকা ও বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম এবং সকল জেলা প্রশাসককে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ হয়েছে। আগামি ১৩ নভেম্বর  রাজধানীর নির্বাচনী প্রশিক্ষণ ইনষ্টিটিউটে তাদের ব্রিফিং অনুষ্ঠিত হবে। ব্রিফিংয়ে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারগণ এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব উপস্থিত থাকবেন। ব্রিফিংয়ে বিভাগীয় কমিশনার, ঢাকা ও বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম এবং জেলা প্রশাসকগণের অংশগ্রহণের লক্ষ্যে কর্মস্থল ত্যাগের অনুমতি প্রয়োজন। এ ব্রিফিংয়ে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকগণের যোগদানের জন্য কর্মস্থল ত্যাগের প্রদানের অনুমতি প্রদানে নির্দেক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্তি সচিব মো. মোখলেসুর রহমান বলেন, আগামী মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণে দেয়া হবে। প্রশিক্ষণে তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হবে। এতে নির্বাচন পরিচালনা, সার্বিক পরিস্থিতি বিষয়ে তাদের দিকনির্দেশনা দেয়া হবে। এছাড়াও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের বিষয়েও তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হবে।

আগামী ২৩ ডিসেম্বর রোববার সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর সোমবার। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর বৃহস্পতিবার। আর প্রতীক বরাদ্দ ৩০ নভেম্বর শুক্রবার।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর