,



নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল, হাতি-ঘোড়ায় শোডাউন

বাঙালী কণ্ঠ নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি চলছে। একইসঙ্গে আজ থেকে মনোনয়ন ফরম জমা নেয়াও শুরু হয়েছে।

সারাদেশ থেকে আগত মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের নিয়ে এসেছেন নয়াপল্টনে। সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মনোনয়ন প্রত্যাশীদের অনুসারীরা খণ্ড খণ্ডভাবে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

সেখানে বিএনপির প্রতিষ্ঠা প্রয়াত জিয়াউর রহমান,চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সংবলিত ফেস্টুনও দেখা যাচ্ছে। দলীয় নেতাদের নামে ব্যানার ফেস্টুন, তাজা ধানের শীষের পাশাপাশি হাতি-ঘোড়া নিয়ে শোডাউন করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নেতাকমীরা ঘুরে ঘুরে মিছিল নিয়ে শোডাউন দিচ্ছেন। শ্লোগানে স্লোগানে নেতাকর্মীো নয়াপল্টন সড়ক উত্তাল করে তুলেছেন।

এতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রাজধানীতে বিএনপি কর্মীদের-সমর্থকদের বেশিরভাগ এসেছেন তৃণমূল থেকে। বিভিন্ন এলাকা থেকে গাড়ির বহর নিয়ে আসায় নয়াপল্টন ও আশপাশের এলাকায় অতিরিক্ত গাড়ির চাপে জনদুর্ভোগে নতুন মাত্রা যোগ হয়েছে। মালিবাগ, শান্তিনগর, কাকরাইল, সেগুনবাগিচাসহ সবগুলো এলাকায় অতিরিক্ত গাড়ি আর মানুষের চাপ বাড়ায় এ এলাকার মানুষের স্বাভাবিক কাজে বিঘ্ন ঘটছে।

সকালে ডিআইটি সড়কে যানজট বেড়ে তা মগবাজার–মৌচাক ফ্লাইওভার পর্যন্ত ঠেকে যায়। সংশ্লিষ্টরা বলছেন মনোনয়ন বিক্রি শেষ না হওয়া পর্যন্ত এ পরিস্থিতির উন্নতি হচ্ছে না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর