,



গালায় মেসির দুই ট্রফি, রোনালদোর শূন্য

বাঙালী কণ্ঠ নিউজঃ স্পেনের ফুটবল বিষয়ক দৈনিক মার্কার বর্ষসেরা গালা অ্যাওয়ার্ডে দুটি ট্রফি জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। লা লিগায় নৈপুণ্যের সুবাদে তিনি জিতেছেন পিচিচি ট্রফি। পিচিচি ছাড়াও বর্ষসেরা খেলোয়াড়ের ‘দ্য স্টেফানো ট্রফি’ ঘরে তুলেছেন মেসি।

তবে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমানো সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে কোনো ক্যাটাগরিতেই পুরস্কারের জন্য মনোনীত করা হয়নি।

২০১৭-১৮ মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করায় মেসি পান পিচিচি ট্রফি। তার হাতে পুরস্কার তুলে দেন মার্কার পরিচালক হুয়ান ইগনাচিও গায়ার্দো। অনুষ্ঠানে ফরাসি শিল্পী মাইকেল রেইভান্দের আঁকা দারুণ একটি শিল্পকর্মও উপহার দেয়া হয় মেসিকে।

পুরস্কার জেতার পর স্প্যানিশ লা লিগা নিয়ে নিজের মূল্যায়নে মেসি বলেন, পূর্বের যে কোনো সময়ের চেয়ে লা লিগা এখন অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এটা ভালো যে, লিগ আগের যেকোনো সময়ের চেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। কিছুই আর সহজ নেই, সবাই সবাইকে হারিয়ে দিতে সক্ষম। আমি চাই এমনটা আরও কিছু সময় চলুক।

অনুষ্ঠানে টানা তিনবারের মতো ‘জামোরা’ ট্রফি জিতেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাক। গত মৌসুমে ৩৭ ম্যাচে ২২ গোল করে এই ট্রফি জিতেছেন ৩৭ বছর বয়সী তারকা। স্প্যানিশ ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল দাতার পুরস্কার ‘দ্য জারা অ্যাওয়ার্ড’ গেছে ইগো আসপাসের হাতে। গত মৌসুমে সেল্টা ভিগোর হয়ে ২২ গোল করেছেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

স্পেনের ঘরোয়া ফুটবলের বর্ষসেরা কোচের পুরস্কার ‘মিগুয়েল মুনোজ ট্রফি’ জিতেছেন ভ্যালেন্সিয়া কোচ মার্সেলিনো। তার অধীনেই দীর্ঘ বিরতির পর চ্যাম্পিয়নস লিগে পা রেখেছে ভ্যালেন্সিয়া।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর