,



পূজার সাজে ফুটিয়ে তুলুন ব্যক্তিত্ব

আসছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। যদিও এই পূজার ব্যাপ্তি ১০ দিন, কিন্তু মূল আকর্ষণ ষষ্ঠ থেকে দশমী পর্যন্ত। আর পূজার এই পাঁচদিনে ভিন্ন ভিন্ন ভাবে নিজেকে উপস্থাপনের চেষ্টা করেন সৌন্দর্য পিপাসুরা।

এ সময় কেউ কেউ শাড়ি পড়লেও অনেকেই বেছে নেন কামিজ-সালোয়ার। তবে যে পোশাকই হোক না কেন, নিজের আকর্ষণীয় এবং ভিন্নভাবে উপস্থাপনের জন্য মানানসই সাজের বিকল্প নেই।

এক্ষেত্রে পারফেক্ট আই মেকআপ আপনার সৌন্দর্য ও ব্যক্তিত্বে যোগ করতে পারে ভিন্নমাত্রা। পোশাকের সঙ্গে চোখের মেকআপের সামঞ্জস্য না হলে পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে। আবার নেলপলিশও চোখের মেকআপের মতোই গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই পোশাক অনুযায়ী নেলপলিশ বাছাই করাও সমান জরুরি।

মনে রাখবেন, ঝলমলে পোশাকের আড়ালে নখের সৌন্দর্যও মানুষের দৃষ্টি কাড়ে। তাই সামান্য নেলপলিশের অযত্নের কারণে আপনার সাজটাই বিগড়ে যেতে পারে। কাজেই নিজের সাজে ভিন্নমাত্রা আনতে পোশাকের সঙ্গে মানানসই চোখের মেকআপ আর ম্যাচিং নেলপলিশ ব্যবহার করুন।

এক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলুন-
আই মেকআপের সময় মনে রাখবেন ছিমছাম হালকা শেডের পোশাকের সঙ্গে আই মেকআপ হওয়া চাই গর্জিয়াস। সেক্ষেত্রে ব্ল্যাক, গ্রে কিংবা ব্রাউন আইশ্যাডো ট্রাই করতে পারেন। আইশ্যাডোর পর আইলাইনার দিয়ে আইলাইন এঁকে নিন। মাঝামাঝি জায়গায় একটু বেশি গাঢ় করে এঁকে নিন। নিচের পাতার ক্ষেত্রে আই পেন্সিল ব্যবহার করুন। অবশেষে মাসকারার ঘন প্রলেপ লাগিয়ে নিন।

কালো বা ধূসর রংয়ের পোশাকের সঙ্গে চোখে আনুন শিমার লুক। শিমার লুক আনার জন্য ডার্ক এবং লাইট দু ধরনের আইশ্যাডো মিশিয়ে লাগান। ফর্মাল পোশাকের সঙ্গে হালকা চোখের মেকআপ ব্যবহার করুন।

নেলপলিশ আপনার স্টাইল স্টেটমেন্টের আরেকটি জরুরি অংশ। পোশাকের সঙ্গে মানানসই নেলপলিশ আপনার ব্যক্তিত্বকে অনন্য করে তুলবে। হালকা শেডের পোশাকের সঙ্গে একটু গর্জিয়াস টাচ যোগ করার জন্য কালো, ব্রাউন বা চকোলেট শেড ব্যবহার করতে পারেন। যাদের গায়ের রং শ্যামলা তারা ট্রাই করতে পারেন গোলাপি বা বেগুনি শেড। খেয়াল রাখবেন, পলিশের রং যেন বেমানান না হয়ে যায়।

অনেকেই মনে করেন পোশাকের সঙ্গে একেবারে রং মিলিয়ে নেলপলিশ পরলে তবেই দেখতে ভালো লাগে, এটি ঠিক নয়। পোশাক গাঢ় রংয়ের হলে নিউট্রাল শেডের নেলপলিশ বেছে নিন। লাল শাড়ির সঙ্গে লাল লিপস্টিক আর নেলপলিশ খুব বেমানান লাগবে। গায়ের রং চাপা হলে হালকা শেডের নেলপলিশ এড়িয়ে চলুন। এর বদলে গাঢ় ম্যাট নেলপলিশ ব্যবহার করুন। আর যারা কোনো রকম এক্সপেরিমেন্ট করতে চান না, তারা চোখ বন্ধ করে বেছে নিন ন্যাচারাল শেডস।

খেয়াল রাখবেন যেসব বিষয়-
কখনো পোশাকের সঙ্গে হুবহু ম্যাচিং আইশ্যাডো বেছে নেবেন না। তাতে দেখতে একেবারেই ভালো লাগে না।

যাদের চোখ ছোট তারা ডার্ক আইশ্যাডো ট্রাই করুন। আর বড় চোখের জন্য বেছে নিন লাইট আইশ্যাডো।

চোখের পাতা ছোট হলে লং ল্যাশ মাসকারা ব্যবহার করুন। আর চোখের পাতা যদি পাতলা হয় সেক্ষেত্রে ট্রাই করতে পারেন ভলিউম মাসকারা।

রাতের অনুষ্ঠানে অনায়াসে আপনি করতে পারেন স্মোকি আই মেকআপ।

কারো পছন্দ যদি হয় রেড ড্রেস, তারা আই মেকআপে একটু সাহসী হতেই পারেন। ব্ল্যাক লাইনার দিয়ে গাঢ় করে ল্যাশ লাইন এঁকে নিন। ডার্ক মাসকারা ব্যবহার করুন। আই ল্যাশ কার্ল করতে পারেন বা আই ল্যাশ ছোট হলে ফলস ল্যাশ ট্রাই করুন। পোশাকের সঙ্গে মানিয়ে গ্রিন, গ্রে, ব্লুর শেডগুলোও ব্যবহার করতে পারেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর