কিশোরগঞ্জ-৩ আসনে প্রধান দুই দল থেকে ২৩ জন দলীয় প্রার্থী হতে মনোনয়ন ফরম জমা

বাঙালী কণ্ঠ নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ (তাড়াইল- করিমগঞ্জ) আসনে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন ঘিরে চলছে  স্নায়ুযুদ্ধ। তাড়াইল-করিমগঞ্জ আসনে প্রধান দুই দল থেকে ২৩ জন দলীয় প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এছাড়া দলীয় মনোনয়ন পেতে দুই দলের নেতারাই কেন্দ্রে যোগাযোগ রক্ষাসহ নানাধরনের লবিং চালিয়ে যাচ্ছেন। এই মুর্হুতে কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে রয়েছেন এই আসনের নেতাকর্মীরাও। দুই দলের প্রার্থী কারা হচ্ছেন, এ আলোচনা চলছে সংসদীয় আসনগুলোর সাধারণ মানুষের মাঝেও।

কিশোরগঞ্জ-৩ (তাড়াইল-করিমগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু। এবারের নির্বাচনেও তিনি দলটির প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করবেন বলে জান গেছে। মো. মুজিবুল হক চুন্নু ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃতাধীন মহাজোট প্রার্থী হিসেবে লড়েছেন এবং সর্বশেষ ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে প্রার্থী দিয়েও তাঁর সমর্থনে শেষ মুহুর্তে প্রত্যাহার করে নেয় আওয়ামী লীগ। তবে এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা এ আসনটি জাতীয় পার্টিকে ছাড়তে নারাজ। দলীয় প্রার্থীর দাবিকে সামনে রেখে তারা নানা কর্মসূচিও পালন করেছেন।

এ রকম পরিস্থিতিতে এ আসনে আওয়ামী লীগ প্রার্থী হতে অন্তত ১৯ জন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে রয়েছেন, দুই বারের সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মাহবুব ইকবাল, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি মো. এরশাদ উদ্দিন, বঙ্গমাতা পরিষদের সভাপতি অধ্যক্ষ আসাদুল হক, আইটি ব্যবসায়ী শেখ কবির আহমেদ, করিমগঞ্জ পৌরসভার মেয়র হাজী আব্দুল কাইয়ূম, লন্ডন মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আনিছুর রহমান আনিছ, আওয়ামী লীগ নেতা এমরান আলী ভুইঁয়া, অ্যাডভোকেট মোজাম্মেল হক মাখন, মেজর (অব.) ড. মোসলেহ উদ্দিন বাবুল, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপকমিটির সদস্য অধ্যাপক মো. শহিদুল ইসলাম, নিউইর্য়ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজ হায়দার, ড মুজিবুর রহমান আঙ্গুর, অধ্যক্ষ আম্মান খান, মাসুদ খান, খন্দকার মনরুজ্জামান নয়ন প্রমুখ।

করিমগঞ্জ ও তাড়াইলের জনগনের মাঝে তরুন ও উদীয়মান নেতা হিসেবে দীর্ঘদিন যাবৎ এলাকাবাসীর মাঝে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে জনগনের কাছে ব্যাপক পরিচিতি পেয়েছেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি মো. এরশাদ উদ্দিন।

অন্যদিকে বিএনপি থেকে এই আসনে অন্তত ৪ নেতা তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। তাদের মধ্যে রয়েছেন, সাবেক শিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক, জেলা যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মোল্লা, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল মো. গাউস, বিএনপি নেতা ডা. মো. সোহেল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর