,



ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে সহজে ভোট দেয়ার পদ্ধতি দেখালেন চৈতী (ভিডিওসহ)

বাঙালী কণ্ঠ নিউজঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে কিভাবে সহজে ভোট দেওয়া যায় তা দেখালেন লাক্স তারকা ইশরাত জাহান চৈতি।

সাধারণ মানুষের প্রযক্তি ভীতি দূর করতে ইভিএম নিয়ে সচেতনতামূলক বিজ্ঞাপন নির্মাণ করেছে নির্বাচন কমিশন। এক মিনিট ব্যাপ্তির এই বিজ্ঞাপনটিতে মডেল হয়েছেন রহমত আলী ও লাক্স তারকা ইশরাত জাহান চৈতিসহ দেশের খাতিমান তারকারা।

সম্প্রতি রাজধানীর পাশে কেরাণীগঞ্জের একটি স্কুলে বিজ্ঞাপনটির দৃশ্যধারণ করা হয়। এই বিজ্ঞাপনটির মাধ্যমে মূলত ইভিএম ব্যবহার করে কিভাবে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করা হবে তা দেখানো হয়েছে। ইতমধ্যে গণমাধ্যমে বিজ্ঞাপনটির প্রচার শুরু হয়েছে।

নির্বাচন কমিশনের এনআইডি বিভাগের ইনচার্জ (স্কোয়াড্রন লিডার) এসএম মাহমুদ আরাফাত বিডি টুয়েন্টিফোর লাইভকে জানান, ইভিএম সম্পর্কে দেশের জনগণকে জানানোর জন্যই এ বিজ্ঞাপনটি তৈরি করা হয়েছে; যা দেখে মানুষ বুঝতে পারবে ইভিএম ব্যবহার করে কিভাবে ভোটাধিকার প্রয়োগ করতে হয়।

বিজ্ঞাপনের মাধ্যমে ইভিএম ব্যবহার করে ভোট দেয়া যে জটিল কোনও বিষয় নয়, তা দেখানোর চেষ্টা করা হয়েছে।এছাড়া ইভিএমে ভোট সহজ এবং নিরাপদ। বিজ্ঞাপনটি ডুগডুগি মিডিয়া তৈরি করেছে। স্কিপ্ট ও ডিরেকশন দিয়েছে আবির।

তিনি বলেন, ইলক্ট্রনিক মিডিয়ার পাশা পাশি অনলাইন মিডিয়াইও এ বিজ্ঞাপনটি প্রচার হচ্ছে। সামনে ইভিএম সম্পর্কে মানুষকে জানাতে আরো বিজ্ঞাপন তৈরি করা হবে। সেখানে জয়া আহসানের মত দেশের খাতিমান তারকারা অভিনয় করবেন।

ইভিএমে সহজে ভোট দেয়ার পদ্ধতি দেখতে এখানে ক্লিক করুন

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর