,



গোপালগঞ্জের ৩টি আসনে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল

বাঙালী কণ্ঠ নিউজঃ আসন্ন একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জের তিনিটি আসনে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

গোপালগঞ্জ-০১ আসনে ৭ জন, গোপালগঞ্জ-০২ আসনে ৫ জন ও গোপালগঞ্জ-০৩ আসনে ৭ জন প্রার্থী রয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগের তিনজন, বিএনপির ছয়জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের তিনজন, স্বতন্ত্র প্রার্থী তিনজন, জাতীয় পার্টির দুইজন, এলডিপি ও বাসদ থেকে একজন করে প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত সোমবার (২৬ নভেম্বর) থেকে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন বুধবার (২৮ নভেম্বর) পর্যন্ত জেলা রিটারিনং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার এবং সহকারী রিটারিনং অফিসারের কাছে এসব মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

গোপালগঞ্জ-০১ আসনে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে: কর্নেল (অব:) ফারুক খান, বিএনপির সেলিমুজ্জামান সেলিম ও এফ.ই শরফুজ্জামান জাহাঙ্গীর, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: মিজানুর রহমান, বাসদের ইছাহাক মোল্যা, এলডিপির মো: সালাউদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী শামছুল আলম খান।

গোপালগঞ্জ-০২ আসনে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বিএনপির সিরাজুল ইসলাম সিরাজ ও ডা: কে.এম বাবর, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা তছলিম সরদার এবং জাতীয় পার্টির কাজী শাহীন।

গোপালগঞ্জ-০৩ আসনে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ সভাপিত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির এস.এম জিলানী ও আফজাল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ইঞ্জিনিয়ার মোঃ মারুফ শেখ, জাতীয় পার্টির এ জেড অপু শেখ, এবং স্বতন্ত্র প্রার্থী মো: এনামুল হক ও মোঃ উজির আলি ফকির।

গোপালগঞ্জে মুকসুদপুর উপজেলা ও কাশিয়ানীর একাংশ নিয়ে গোপালগঞ্জ-০১, সদর উপজেলা ও কাশিয়ানী উপজেলার অপরাংশ নিয়ে গোপালগঞ্জ-০২ এবং টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা নিয়ে গোপালগঞ্জ-০৩ আসন গঠিত। এ আসন তিনটি আওয়ামী লীগের শক্তিশালী ঘাঁটি হিসাবে পরিচিত। এ আসনটিতে আওয়ামী লীগ প্রার্থীদের বিপরিতে নির্বাচন করে অন্য দলের প্রার্থীরা তাদের জামানত হারান। কারন এ এলাকার মানুষের আশা-ভরসার প্রতীক নৌকা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর