এবারও সেই ১১ শহীদ মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা

বাঙালী কণ্ঠ নিউজঃ ১৯৭১ সালে মহান বিজয়ের পরদিন দেশবাসী যখন আনন্দের জোয়ারে ভাসছিল ঠিক সেই সময়ে ১৭ ডিসেম্বর ভোরে বুড়িগঙ্গা নদীতে নৌকাডুবিতে ১১ মুক্তিযোদ্ধার সলিল সমাধি ঘটে। সেই শহীদদের স্মৃতি ধরে রাখতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন গঠন করে প্রতি বছরই ১১ শহীদের পরিবারকে সংবর্ধনা প্রদান করে আসছে শহীদদের বন্ধু মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত। এবারও সেই ১১ শহীদের পরিবারের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার সন্ধ্যায় রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে এই সংবর্ধনা দেয়া হয়।

শহীদদের স্মরণে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমামুল কবীর শান্তর সভাপতিত্বে এতে অতিথি ছিলেন কবি কামাল চৌধুরী ও সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) হারুন-অর-রশিদ। অনুষ্ঠানে সংবর্ধিত শহীদ মুক্তিযোদ্ধারা হলেন মুক্তিযোদ্ধা আমিন, শহীদুল্লাহ খোকন, আবুল হোসেন, খন্দকার রেজাউল মমিন রতন, শফিকুর রহমান বনি, সিকদার আলম, শওকত আলী কাঞ্চন, মাহবুবুর রহমান সুজা, তসলিম উদ্দিন, মনির হোসেন ও মোয়াজ্জেম হোসেন।

শহীদদের পক্ষে সম্মাননা গ্রহণ করেন তাদের পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে তাদের হাতে ফুল তুলে দেন কবি কামাল চৌধুরী, উত্তরীয় পরিয়ে দেন লে. জেনারেল (অব.) হারুন-অর-রশিদ, ক্রেস্ট প্রদান করে সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী ও উপহার তুলে দেন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমামুল কবীর শান্ত। সংবর্ধনার পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন শান্ত-মারিয়াম একাডেমি ও ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর