আমি চেয়েছি সকলে সম্মিলিতভাবে দেশ গড়ে তুলবো : প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি চেয়েছি সকলে সম্মিলিতভাবে দেশ গড়ে তুলবো। তাই সকল দলকে সংলাপে ডেকেছিলাম। সকল দল সংলাপে এসেছে, নির্বাচনে অংশগ্রহণ করেছিলো। এখন যারা নির্বাচনে অংশগ্রহণ করে অল্প আসনে বিজয়ী হওযায় অভিমানে সংসদে আসছে না এটা তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত। আমি বলবো তারা সংসদে এসে কথা বললে দেশবাসী তাদের কথা জানতে পারবেন। তারা কথা বলার সুযোগ পাবেন। তাদের কথা শুধু সংসদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। আমি আশা করি তারা সংসদে এসে যার যার কথা বলবেন।

আজ বুধবার জাতীয় সংসদের অধিবেশনে তিনি এসব কথা বলেন। রাজনীতি থেকে অবসর নেওয়ার পর গ্রামে গিয়ে থাকার ইচ্ছার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটু ভালো হলেই শহর ছেড়ে গ্রামে চলে আসা ঠিক না। আমার জন্ম গ্রামে। সেই ছোটবেলায় পুকুরে লাভ দেওয়া, গাছে ওঠা—ছোটবেলার এইটা কখনও ভোলা যায় না। গ্রাম হচ্ছে আমাদের প্রাণ। গ্রামের কাদা মাটি মেখেই বড় হয়েছি। এখনও মনটা পড়ে থাকে গ্রামে। রাজনীতি থেকে যখনই অবসর নেবো তখনই গ্রামে গিয়ে থাকবো, এটা আমার আকাঙ্ক্ষা।

গ্রামের নির্মল বাতাস, মাটির টান, জলবায়ু সত্যিই অন্যরকম প্রশান্তি। শহরের এই ইট কাঠের বন্ধ একটা আবহাওয়া ও পরিবেশ থেকে গ্রামের উন্মুক্ত পরিবেশটা সবসময় আমার আকাঙ্ক্ষা, বলেন প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর