,



বৃষ্টি ঝরবে আরও, কমবে রাতের তাপমাত্রা

বাঙালী কণ্ঠ নিউজঃ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শনিবার (১৬) ফেব্রুয়ারি রাত থেকে বৃষ্টি হচ্ছে। আজ রোববার (১৭ ফেব্রুযারি) ভোরে হঠাৎ করেই ঢাকার আকাশ কালো মেঘে ঢেকে বজ্রসহ বৃষ্টি নামে। এই বৃষ্টিতে ফাল্গুনের শুরুতে আবারও শীতের আমেজ ফিরে এসেছে।

আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় সারাদিনে থেমে থেমে আরও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রোববার সকাল থেকে ঢাকাতেই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, সকালে ঢাকায় এক ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ৮ মিলিমিটার। সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে, বসন্তে হঠাৎ বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকার সড়কে পানি জমে যায়। চরম দুর্ভোগে পড়েন নগরবাসী।

আবহাওয়া অফিস জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, শীতকাল পুরোপুরি বিদায় নিয়েছে। পশ্চিমা লঘুচাপের কারণে সারা দেশে বৃষ্টি হচ্ছে। এ সময় এ ধরনের বৃষ্টির মধ্য দিয়ে ঋতু পরিবর্তন হয়ে থাকে। আগামী ২৪ ঘণ্টায়ও সারাদেশেই বৃষ্টি থাকতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর