ঘুষের মামলায় নাজমুল হুদাকে দুদকের জিজ্ঞাসাবাদ

বাঙালী কণ্ঠ নিউজঃ ঘুষ নেওয়ার অভিযোগে করা মামলায় সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকাল দশটা থেকে দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম তাঁকে দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করছেন। রিপোর্ট লেখা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ চলছিল। মামলার এজাহারে বলা হয়, যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গানেট ওয়ান লিমিটেডের কাছ থেকে প্রতি মাসে ৫০ হাজার টাকা উৎকোচ দাবি করেন নাজমুল হুদা।

দাবিকৃত টাকা তাঁর স্ত্রীর মালিকানায় পরিচালিত ‘খবরের অন্তরালে’পত্রিকার হিসাবে জমা দেওয়ার জন্য বলেন তিনি। মাসিক কিস্তিতে দাবিকৃত টাকা না দেয়া হলে ওই প্রতিষ্ঠানের ঠিকাদারি নিয়োগ বাতিল করে কালো তালিকাভুক্ত করার হুমকি দেন।

এতে ব্যবসায়িক ক্ষতি বিবেচনা করে মাসে ২৫ হাজার টাকা উৎকোচ প্রদানের প্রস্তাব করলে নাজমুল হুদা দম্পতি তাতে রাজি হন। পরে তাঁরা ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গানেট ওয়ান লিমিটেডের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকের কাছ থেকে ২০০৪ সালের ৩০ সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের ১৮ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে চেকের মাধ্যমে ৬ লাখ টাকা ঘুষ নেন।

এ অভিযোগে ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ বেলাল হোসেন।

মামলাটির কার্যক্রম ২০১৬ সালে হাইকোর্ট বাতিল করলেও ২০১৭ সালের ৭ মার্চ দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের দেওয়া আদেশ বাতিল করেন আপিল বিভাগ। এ অভিযোগে গত ২৪ ফেব্রুয়ারি নাজমুল হুদাকে চিঠি দিয়ে তলব করে দুদক।

তবে এ মামলার বিষয়ে নাজমুল হুদা বলেন, ‘মামলাটি উদ্দেশ্য প্রণোদিত। সব দিক বিচার বিশ্লেষণ করে হাইকোর্ট মামলাটি বাতিল করে দিলেও আপিল বিভাগ কোনো বিশ্লেষণ ছাড়াই দুদকের আপিল মঞ্জুর করে। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে আমি যে মামলা করেছি, সেখানে বিষয়টি বিশদভাবে তুলে ধরেছি।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর