বৃষ্টি ঝরবে সারাদিন, বন্দরে তিন নম্বর সংকেত

বাঙালী কণ্ঠ নিউজঃ পশ্চিমা লঘুচাপের ফলে গত কয়েকদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস বলছে, এ অবস্থা আজ সারাদিনও অব্যাহত থাকবে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবেই মূলত দেশের আবহাওয়ার বর্তমান অবস্থা। এই কারণে ঢাকা ও দেশের দক্ষিণাঞ্চলের নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত এবং অন্য নদীবন্দরগুলোকে এক নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া কক্সবাজার ও দেশের তিন সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে আজও রাজধানীসহ সারাদেশে বৃষ্টিপাত হবে। বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের পরিমান বেশি হবে। তবে সন্ধ্যার পর থেকে এটি ক্রমশই কেটে যাবে। শুক্রবার (১ মার্চ) থেকে স্বাভাবিক হবে আবহাওয়া পরিস্থিতি।

এক সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ফলে উত্তর বঙ্গোপসাগরে যেসব মাছ ধরার নৌকা ও ট্রলার চলাচল করে তাদেরকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর