ডাকসু নির্বাচন : ৭ পয়েন্টে তল্লাশি করবে পুলিশ

বাঙালী কণ্ঠ নিউজঃ আগামী ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের ৭ স্পটে তল্লাশি করবে পুলিশ। আজ শনিবার (৯ মার্চ) বেলা ১১টায় শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। স্পটগুলো হলো- শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং। ডিমএপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচনে কেউ যদি অনিয়ম বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তা হলে ঢাবি কর্তৃপক্ষ ও প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশ অনুযায়ী পুলিশ আইন প্রয়োগ করবে।

তিনি বলেন, নির্বাচনের দিন বিভিন্ন স্থানে র‌্যাব ও পুলিশ সদস্যরা গুচ্ছ হয়ে অবস্থান নেবে। প্রতিটি হল এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা দায়িত্ব পালন করবে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া মুভ করবে না। ডিমএপি কমিশনার বলেন, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য ১০ মার্চ সন্ধ্যা ৬টা থেকে ১১ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুমোদিত ব্যক্তি ছাড়া কেউ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রবেশ করতে পারবে না।আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাবির শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীদের প্রবেশের জন্য আগে থেকে পাস সংগ্রহের অনুরোধ জানাচ্ছি। এ ছাড়া সে দিন ঢাবির স্টিকার ছাড়া কোনো গাড়ি ঢাবি এলাকায় প্রবেশ করতে পারবে না। যেসব যানবাহন স্টিকার নিয়ে ঢাবির ভেতরে যাবে সেগুলোকে প্রয়োজনে তল্লাশি করা হবে।

নির্বাচনের দিন ঢাবি এলাকায় কোনো রিকশা প্রবেশ করতে দেয়া হবে না। আগতরা চেকপোস্টের সামনে নেমে পায়ে হেঁটে ঢাবির ভেতরে ঢুকবেন। ভেতরে কিছু রিকশা থাকবে সেগুলোতে চড়ে ভেতরে চলাচল করবেন। ইতোমধ্যে কিছু রিকশাকে নিরাপত্তা ছাড়পত্র দিয়েছে ঢাবি কর্তৃপক্ষ। তিনি বলেন, যারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে যাবেন তাদের বকশীবাজার হয়ে চানখারপুল দিয়ে ঢামেকে প্রবেশ করতে হবে। নির্বাচনের দিন বিভিন্ন স্থানে র্যাব ও পুলিশ সদস্যরা গুচ্ছ হয়ে অবস্থান নেবে। প্রতিটি হল এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা দায়িত্ব পালন করবে।

নিরাপত্তার স্বার্থে এদিন ঢাবি এলাকায় আগতদের কোনো ধরনের ছুরি, চাকু, লাঠি, দাহ্য পদার্থ না আনার অনুরোধ করছি। যেখানে যেখানে প্রয়োজন সেখানেই পুলিশ থাকবে। কেউ অনিয়মের চেষ্টা করলে তার দলীয় পরিচয় যাই হোক, অবস্থান যাই হোক ঢাবি কর্তৃপক্ষের নির্দেশে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের মিডিয়া কাভারেজের জন্য প্রতিটি ইলেকট্রনিক মিডিয়া থেকে ৪ জন ও প্রিন্ট মিডিয়া থেকে ২ জন সাংবাদিক ও ১ জন ফটোগ্রাফার প্রবেশ করতে পারবেন। তাদের আগে থেকেই প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ঢাবি কর্তৃপক্ষ থেকে পাস সংগ্রহ করতে হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর