কারাবন্দি খালেদা জিয়া খুবই অসুস্থ, হুইলচেয়ারে বসতে পারছেন না: ফখরুল

বাঙালী কণ্ঠ নিউজঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দি খালেদা জিয়া খুবই অসুস্থ। ঠিকমতো তিনি হুইলচেয়ারে বসতে পারছেন না। মাথাটা সোজা করেও রাখতে পারছেন না তিনি। আজ মঙ্গলবার পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালত খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়।

শুনানি শেষে বিচারক ১ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেন। এ সময় আদালতে মির্জা ফখরুল উপস্থিত ছিলেন। আদালতের কার্যক্রম শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। বিচারক এজলাসে আসেন ১২টা ৪২ মিনিটে। আদালতের কার্যক্রম শেষ হয় ১টা ২০ মিনিটে।

এর সাত মিনিট পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। খালেদা জিয়াকে আদালতে হাজির করার পাঁচ মিনিট আগে মির্জা ফখরুল আদালতে আসেন। পুরো সময় তাকে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে দেখা গেছে। প্রসঙ্গত জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর