,



৪-১ গোলে আইসল্যান্ডকে উড়িয়ে দিল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

বাঙালী কণ্ঠ নিউজঃ নিজেদের প্রথম ম্যাচে মলদোভার বিপক্ষে ৪-১ গোলে জিতেছিল দিদিয়ের দেশমের দল। সোমবার রাতে দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডকে তারা উড়িয়ে দিয়েছে ৪-০ ব্যবধানে। ইউরো-২০২০ বাছাইপর্বে রীতিমতো উড়ছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। নিজেদের মাঠে সোমবার আইসল্যান্ডকে পাত্তাই দেয়নি ফ্রান্স। দলের পক্ষে গোল চারটি করেন স্যামুয়েল উমটিটি, অলিভার জিরু, কাইলিয়ান এমবাপে এবং আন্তোনিও গ্রিজম্যান।

তবে ম্যাচের প্রথমার্ধে ফ্রান্সকে ১ গোলের বেশি করতে দেয়নি আইসল্যান্ড। ম্যাচের ১২তম মিনিটে এমবাপের বাড়ানো ক্রসে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন বার্সেলোনার ডিফেন্ডার স্যামুয়েল উমটিটি। প্রথমার্ধে আর গোল করতে পারেনি ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে ফিরে পরের গোলের জন্য ম্যাচের ৬৮তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ফ্রান্সকে। ডানদিক থেকে বেঞ্জামিন পাভার্দের ক্রস ধরে সহজেই জাল খুঁজে নেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা ৩২ বছর বয়সী ফরোয়ার্ড অলিভার জিরু।

ব্যবধান বাড়িয়ে যেনো গোলের তালাটা ভেঙে ফেলে ফ্রান্স। মিনিট দশেক পরে লক্ষ্যভেদ করেন প্রথম গোলের কারিগর এমবাপে। গ্রিজম্যানের কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে তৃতীয় গোলটি করেন এমবাপে। ৮৪তম মিনিটে এমবাপের পাস থেকে আইসল্যান্ডের কফিনে শেষ পেরেক ঠুকে দেন গ্রিজম্যান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর