,



ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন: ৪০ দলকে ইসির চিঠি

বাঙালী কণ্ঠ নিউজঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ৪০টি নিবন্ধিত দলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২৭ মার্চ) ইসির উপসচিব মো: আব্দুল হালিম খান স্বাক্ষরিত চিঠি সকল দলের সভাপতির কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন। এ কারণে নিবন্ধিত দলের ক্ষমতা প্রাপ্ত ব্যক্তির নাম ৭ কার্যদিবসের মধ্যে ইসিকে জানানোর জন্য নির্দেশ দেওয়া হলো।

এ সিটিতে ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র ও কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ৮ এপ্রিল; মনোনয়নপত্র বাছাই ১০ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল। ভোট হবে ৫ মে।

এদিকে নির্বাচন কমিশন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকার সকল প্রচার সমগ্রী ৭ এপ্রিলের মধ্যে সরানোর নির্দেশ দিয়েছে। ইসির উপসচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়াটার ও রিটানিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

জানা যায়, নির্বাচন উপলক্ষ্যে এ বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি করপোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করে সীমানা সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চরঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে ময়মনসিংহ পৌরসভায় অন্তর্ভুক্ত করে এই সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়। নতুন এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি করপোরেশনের মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর