,



বিয়ে সেরেই ভোটকেন্দ্রে বর–কনে

বাঙালী কণ্ঠ নিউজঃ ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ শুরু হয় সকাল সাতটা থেকে। চলবে বিকেল পর্যন্ত। এদিন সকালেই বিয়ের আনুষ্ঠানিকতা সেরে ভোট দিতে একসঙ্গে কেন্দ্রে গেছেন এক নবদম্পতি। বিয়ের পোশাকে ভোটকেন্দ্রে যাওয়ার সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এএনআই টুইটার পেজের বরাত দিয়ে সাংবাদিকদের জানানো হয়, বিয়েটা সেরে সোজা ভোটকেন্দ্রে হাজির হয়েছেন নবদম্পতি। গায়ে বিয়ের পোশাক জড়িয়েই তাঁরা ভোট দিতে যান। তাঁদের বিয়ের পোশাকে দেখে ভোটারদের মধ্যে দেখা দেয় এক উন্মাদনা। কেউ কেউ এই নবদম্পতির সঙ্গে সেলফি তুলেছেন। অনেকেই তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন।

নবদম্পতিকে বিয়ের পোশাকে দেখে অনেকেই সেলফি তুলেছেন। উদমপুর ভোটকেন্দ্র, কাশ্মীর, ভারত, ১৮ এপ্রিল। ছবি: টুইটারনবদম্পতিকে বিয়ের পোশাকে দেখে অনেকেই সেলফি তুলেছেন। উদমপুর ভোটকেন্দ্র, কাশ্মীর, ভারত, ১৮ এপ্রিল। আজ বৃহস্পতিবার সকালে ভারতের কাশ্মীরের উদমপুর কেন্দ্রের একটি বুথে এ চিত্র দেখা গেছে। গত বুধবার রাতভর চলে তাঁদের বিয়ের আনুষ্ঠানিকতা। বিয়ে সেরেই ভোরে তাঁরা ছুটে যান ভোটকেন্দ্রে। সেখানে পছন্দের প্রার্থীকে ভোট দেন এই নবদম্পতি। আসলে বিয়ের কারণে ভোটাধিকার প্রয়োগের আনন্দটা মাটি করতে চাননি তাঁরা।

তাৎক্ষণিকভাবে ওই নবদম্পতির পরিচয় জানা যায়নি। এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ হবে। এর আগে প্রথম দফার নির্বাচন হয় ১১ এপ্রিল। ওই দিন ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট হয়। সেদিন প্রথম ধাপে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তর প্রদেশের আটটি আসন, মহারাষ্ট্রের সাত, বিহারের চার, অরুণাচল প্রদেশের দুটি এবং আসামের পাঁচটি আসনে ভোট অনুষ্ঠিত হয়।

আজ ভোট হচ্ছে ১৩ রাজ্য ও ১ কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৯৭টি আসনে। এই রাজ্যগুলোর অন্যতম দক্ষিণ ভারতের তামিলনাড়ু। সেখানে ৩৮টি আসনে ভোট হচ্ছে। ভোট হচ্ছে কেন্দ্রশাসিত পদুচেরিতেও। তামিলনাড়ু ছাড়া ভোট হবে আসাম, বিহার, ছত্তিশগড়, জম্মু-কাশ্মীর, কর্ণাটক, মহারাষ্ট্র, মণিপুর, ওডিশা, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ ও উত্তর প্রদেশের বিভিন্ন আসনে।

বুধবার রাতভর বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার সকালে তাঁরা ছুটে যান ভোটকেন্দ্রে। উদমপুর ভোটকেন্দ্র, কাশ্মীর, ভারত, ১৮ এপ্রিল। ছবি: টুইটারবুধবার রাতভর বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার সকালে তাঁরা ছুটে যান ভোটকেন্দ্রে। উদমপুর ভোটকেন্দ্র, কাশ্মীর, ভারত, ১৮ এপ্রিল। তামিলনাড়ুর মোট লোকসভা আসন ৩৯। দুই দিন আগে, গত মঙ্গলবার এই রাজ্যের ভেলোর আসনে ভোট স্থগিত করে দেয় নির্বাচন কমিশন। ওই আসনে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধারের পর এই সিদ্ধান্ত হয়। নির্বাচন কমিশন মনে করেছে, সেখানে টাকা ছড়িয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা চলছিল।

দ্বিতীয় পর্বে বিজেপির নজর কর্ণাটকের ১৪ আসন, মহারাষ্ট্রের ১০টি; আসাম, ওডিশা ও বিহারের ৫টি করে এবং উত্তর প্রদেশের ৮টি আসনের ওপর।

২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯ রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে। সাত ধাপে ভোট গ্রহণের পর আগামী ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর