,



শামীম-আইভীকে ঐক্যের শপথ পড়াবেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের পাঁচ নেতা। আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবাদমান গ্রুপগুলোকে ঐক্যবদ্ধ করতে উদ্যোগ নিয়েছেন দলের সভানেত্রী শেখ হাসিনা। তিনি দ্বন্দ্ব-মতভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করার শপথ করাবেন বলে দলের একটি সূত্র জানিয়েছে।

এ প্রসঙ্গে দলের একজন প্রেসিডিয়াম সদস্য পূর্বপশ্চিমকে বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী, স্থানীয় সংসদ শামীম ওসমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেবেন প্রধানমন্ত্রী।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ প্রার্থী হিসেবে যে তিন জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছিলো, সেই তালিকায় নাম ছিলো না বর্তমান মেয়র আইভীর। অবশ্য তাদের অবস্থান উপেক্ষা করে কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হয়েছে আইভীকে। এরপর নির্বাচনে কোনও রকম বিরোধ এড়াতে একই দলে থেকেই পরস্পরবিরোধী দুই নেতা সেলিনা হায়াৎ আইভী এবং শামীম ওসমানকে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বৈঠকে প্রার্থী হতে ইচ্ছা পোষণকারী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদকেও ডাকা হয়।

তবে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, সোমবার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পয়দক ওবায়দুল কাদেরের বাসভবনে শামীম ওসমানের সঙ্গে গোপনে বৈঠক হয়েছে। সেখানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক উপস্থিত ছিলেন। অনির্ধারিত ওই বৈঠকে শামীম ওসমানকে আইভীর পক্ষে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর