,



গরীবদের বিনামূল্যে আইনি সহায়তা পর্যাপ্ত নয়

বাঙালী কণ্ঠ নিউজঃ অসহায় ব্যক্তিদের সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা থেকে বিনামূল্যে যে আইনি সহায়তা দেওয়া হচ্ছে, এখনও তা পর্যাপ্ত নয় বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় তিনি সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর পাশাপাশি অসহায়দের বিনামূল্যে আইনি সহায়তা দিতে লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালকে এগিয়ে আসার আহ্বান জানান। আজ শুক্রবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আন্তর্জাতিক লায়ন্স ক্লাবের এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন।

সমাজের দুঃস্থ, অসহায় নারী ও শিশুদের আর্থিক সহায়তা প্রদান করায় লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালের ভূয়সী প্রসংশা করেন প্রধান বিচারপতি। পরে বক্তব্য শেষে তিনি ক্লবটির দুই দিনব্যাপী ২৪তম বার্ষিক সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে লায়ন হাবীবা হাসান বলেন, মানবতার সেবার মহান ব্রত নিয়ে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে লায়ন্স ক্লাব। সমাজে ধর্ম–বর্ণ, ধনী–দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণিপেশার মানুষ যে কেউ লায়ন্স ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারে। মানব সেবার এ দৃঢ় প্রত্যয় নিয়ে ক্লাবগুলোর সদস্যরা অবিরাম কাজ করে চলেছেন। কাজের ধারাবাহিকতায় ২০১৮-২০১৯ সেবা বর্ষে ৫টি গোল (ছানীরোগী অপারেশন, বৃক্ষরোপন, ক্ষুধার্ত অবসান, ডায়াবেটিক চিহ্নিতকরণ এবং এলসিআইএফ-এ অনুদান প্রদান) সফলভাবে সম্পন্ন হয়েছে। তাই ক্লাবটির সকল লায়ন নেতৃবৃন্দকে এসব সেবামূলক কাজ সম্পন্ন করায় ধন্যবাদ জানান তিনি।

সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল লায়ন ড. মো. বশির উল্লাহ ও লায়ন কামরুন্নেসা খান কুমুর সঞ্চালনায় অনুষ্ঠানে লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক সাবেক পরিচালক লায়ন শেখ কবির হোসেন, জিএমটি এরিয়া লিডার স্বদেশ রঞ্জন সাহা, কাউন্সিল চেয়ারপারসন লায়ন মো. আমিনুল ইসলাম লিটন, সাবেক জেলা গভর্নর লায়ন ড. শরীফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী বেসরকারী প্রতিষ্ঠান যা সম্পূর্ণ অরাজনৈতিক। প্রতিষ্ঠানটি ১৯১৭ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে মেলভিন জোন্স নামক একজন বীমা কর্মী কর্তৃক প্রতিষ্ঠিত। বর্তমানে বিশ্বে লায়ন সদস্য সংখ্যা প্রায় ১৫ লাখ এবং লিও সদস্য ৩ লাখ। ৪৮ হাজারেরও অধিক ক্লাবের মাধ্যমে লায়ন সদস্যরা বিশ্বের ২১০টি দেশে তাদের সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর