,



২৫০ উইকেটের মাইলফলকে আফ্রিদি

ক্যারিয়ারের শেষলগ্নে ফের ঝলসে ওঠেছেন পাকিস্তানের গ্রেট ক্রিকেটার শহীদ আফ্রিদি।  বল হাতে অনন্য এক মাইলফলকে পৌঁছে গেলেন তিনি। চট্টগ্রাম পর্বে নিজের দল রংপুর রাইডার্সের শেষ ম্যাচে খুলনার দলনেতা রিয়াদকে আউট করার সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টিতে ২৫০ উইকেটে মালিক বনে গেলেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক। ক্রিকেটের এই ফরম্যাটে তার চেয়ে বেশি উইকেট আছে আর মাত্র সাতজনের।

মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজের করা প্রথম ওভারের প্রথম বলেই খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ডিপ মিড উইকেটে আনোয়ার আলীর ক্যাচে পরিনত করে এই মাইলফলকে পৌঁছে যান আফ্রিদি।

টি-টোয়েন্টিতে শহীদ আফ্রিদির ওপরে থাকা সাত উইকেট শিকারির তালিকায় রয়েছেন- ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো (৩৫৩ উইকেট), শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (২৯৯), পাকিস্তানের ইয়াসির আরাফাত (২৮১ উইকেট), দক্ষিণ আফ্রিকার আলফানসো থমাস (২৬৩ উইকেট), পাকিস্তানের সাঈদ আজমল (২৬০ উইকেট), পাকিস্তানের আজহার মাহমুদ (২৫৮) ও অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের ডার্ক ন্যানেস (২৫৭ উইকেট)।

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নেমে অনেকটা যেন পুরনো সেই দুর্ধর্ষ ফর্ম ফিরে পেয়েছেন ডানহাতি এই বোলার। টুর্নামেন্টে ৬ ম্যাচে আফ্রিদি নিয়েছেন ১০ উইকেট। এর মধ্যে এক ম্যাচেই নিয়েছেন ৪ উইকেট।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর