পায়রা নদীর বাঁধ পরিদর্শনে ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের রানীপুর গ্রামে ঘূর্ণিঝড় ফণির প্রভাবে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক (শামীম)। উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল রোববার সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ওই এলাকার ৬০ পরিবারের মধ্যে প্রত্যেককে চাল-ডাল-চিনি ও তেলসহ ১০ প্রকারের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

রানীপুর ও মেন্দিয়াবাদ গ্রামের পায়রা নদীর ভাঙনকবলিত ৪১/৭নং পোল্ডারের বেড়িবাঁধটি পরিদর্শন শেষে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রতিমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের ভয়াল পায়রা নদীর খবর আমি জানি। আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পরে বাংলাদেশের বিভিন্ন নদীভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছি। ফণির প্রভাবে মির্জাগঞ্জের মেন্দিয়াবাদ ও রানীপুর গ্রামের বেড়িবাঁধ ভেঙে যাওয়ার খবর শুনে এবং প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে তাৎক্ষণিকভাবে মির্জাগঞ্জের ক্ষতিগ্রস্তদের কাছে ছুটে এসেছি।

মেন্দিয়াবাদ এলকার পায়রা নদীর পশ্চিমে বরগুনা-চাঁন্দখালী-সুবিদখালী-বাকেরগঞ্জ-বরিশাল মহাসড়ক রয়েছে। তাই মহাসড়কসহ এ এলাকার জনসাধারণের জানমাল রক্ষার জন্য এবং বন্যায় যাতে আর কেউ ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষ্যে অচিরেই পায়রা নদীর পাড়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণের ব্যবস্থা করা হবে।

এ সময় বক্তব্য রাখেন-বরিশাল বিভাগীয় পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জুলফিকার আলী হাওলাদার, মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গাজী আতাহার উদ্দিন আহম্মেদ ও উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর