,



প্রথমবারের মতো হাঙ্গেরিতে শেখ হাসিনা

প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে হাঙ্গেরি এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশটির প্রেসিডেন্টের আমন্ত্রণে তিন দিনের এ সফরে সোমবার শেখ হাসিনা পানি সম্মেলনে অংশ নেবেন।শেখ হাসিনার হাঙ্গেরি সফরকে কেন্দ্র করে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামীলীগ নেতারা ভীড় করেছেন হাঙ্গেরিতে।

সোমবার সকালে শুরু হওয়া সম্মেলনে হাঙ্গেরি, মরিশাস, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, তাজিকিস্তান, পেরু ও সেনেগালের রাষ্ট্রপতি এবং অস্ট্রেলিয়া, জর্ডান, বাংলাদেশ ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী অংশ নিবেন এ সম্মেলনে। প্রধানমন্ত্রীর এ সফরকালে হাঙ্গেরির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে চারটি সমঝোতা স্মারকে সই হওয়ার কথা রয়েছে।

এদিকে প্রদ্যানমন্ত্রীর এসফরকে কেন্দ্র করে ইউরোপিয়ান আওয়ামীলীগ সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত সাধারণ সম্পাদক এম এ গনি যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ, বেলজিয়াম আওয়ামীলীগের সভাপতি লতিফ শহিদুল হক,ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি মহসিন উদ্দিন খান লিটন, ডেনমার্কে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া ,মুরাদ খান সহ ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামীলীগের নেতারা এসেছেন হাঙ্গেরিতে।

এসময় বুদাপেস্ট বিমানবন্দরে ইউরোপিয়ান আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামীলীগের নেতারা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর