,



প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব কামাল চৌধুরী

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীকে প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে। বর্তমান মুখ্য সচিব আবুল কালাম আজাদকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখ্য সমন্বয়ক পদে তিন বছরের জন্য পুনঃনিয়োগ দেয়া হয়েছে।

আগামী ২ ডিসেম্বর থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কামাল চৌধুরীর আগামী ৩০ ডিসেম্বর থেকে চাকরি থেকে স্বাভাবিক অবসরে যাওয়ার কথা। অন্যদিকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে আবুল কালাম আজাদের বিদ্যমান মেয়াদ শেষ হবে আগামী ১ ডিসেম্বর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার কামাল চৌধুরীকে মুখ্য সচিব পদে নিয়োগ এবং আবুল কালাম আজাদের জন্য নতুন পদ সৃষ্টি করে ওই পদে পুনঃনিয়োগের প্রস্তাব অনুমোদন করেন।

প্রশাসনের ওই দুই কর্মকর্তাই ১৯৮২ সালের বিসিএস কর্মকর্তা। কামাল চৌধুরী জনপ্রশাসনের আগে তথ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তিনি স্থানীয় সরকার বিভাগেও যুগ্ম সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি একজন কবি। এবার আওয়ামী লীগের কাউন্সিলের ‘থিম সং” রচয়িতা ছিলেন তিনি। আবুল কালাম আজাদ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি পূর্বক বিদ্যুৎ বিভাগের সচিব হিসাবে নিযুক্ত হন। এরপরেই তাকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব করা হয়। বিদ্যুৎ উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর