,



থাইল্যান্ড স্কাউটস অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব

বাঙালী কণ্ঠ নিউজঃ মোঃ আবুল কালাম আজাদ এই সম্মান ও সুনাম তার নিজের ও দেশের জন্য অর্জন করায় তাকে সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন। বাংলাদেশ এশিয়া প্যাসিফিক স্কাউট অঞ্চল ও বিশ্ব স্কাউট সংস্থায় স্কাউট কার্যক্রম সম্প্রসারণ ও মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার স্বীকৃতি স্বরূপ ‘বয় স্কাউট সাইটেশন মেডেল-ফাস্ট ক্লাশ’ অ্যাওয়ার্ড পদক প্রদান করে থাইল্যান্ড স্কাউটসের পক্ষে।

থাইল্যান্ডের রাজা গত তারিখে মোঃ আবুল কালাম আজাদকে এই অ্যাওয়ার্ডটি প্রদান করেন। মোঃ আবুল কালাম আজাদ ছাত্রজীবনের শুরু থেকে কাব স্কাউট, স্কাউট এবং রোভার স্কাউটিংয়ে নিজেকে সম্পৃক্ত রাখেন। তিনি তার স্কাউটিং কার্যক্রমে অভূতপূর্ব সাফল্যের স্বীকৃতি সরূপ ১৯৭৮ সালে বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেন।

তিনি বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার, জাতীয় কমিশনার ও প্রধান জাতীয় কমিশনারের দায়িত্ব পালন শেষে বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি এশিয়া প্যাসিফিক স্কাউট অঞ্চলের বর্তমান নির্বাহী কমিটির নির্বাচিত সদস্য। তিনি বাংলাদেশ স্কাউটসের একজন দক্ষ লিডার ট্রেইনারও তিনি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর