,



ঈদের পর জয়ের সঙ্গে তৃণমূল নেতাদের বৈঠকে বসছেন

বাঙালী কণ্ঠ নি উজঃ ঈদের পর বাংলাদেশ আওয়ামী লীগের তৃণমূল নেতাদের সঙ্গে একটি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। দলটির পক্ষ থেকে জানানো হয়, ঈদের পর ডিজিটাল ডাটাবেজ নিয়ে আওয়ামী লীগের সারাদেশের সংগঠনের দপ্তর সম্পাদকদের নিয়ে ঢাকায় একটি কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, সারাদেশে মোট ৩ টি ধাপে তৃণমূল নেতাদের ডাটাবেজ করা হবে। জেলা ও উপজেলা পর্যায়ে,ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এবং এর পর ৩য় ধাপে সেগুলো হালনাগাদ করা হবে। যাতে দলের পক্ষ থেকে সকল তথ্য,চিঠিপত্র সহ সকল খবরাখবর তৃণমূল নেতাদের কাছে সরাসরি পৌঁছান যায়। আগে অনেক সময় দেখা যেত দলীয় অনেক তথ্য তৃণমূল নেতাদের নিকট পৌঁছাত নাহ, জেলা-উপজেলা পর্যায়ের নেতা পর্যন্ত আটকে থাকতো। কিন্তু এখন আর ডাটাবেজ করার পরে সেই সমস্যার সম্মুখীন হতে হবে নাহ। সরাসরি তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করা যাবে খুব সহজেই।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জানান, আওয়ামী লীগের সকল মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনকে কেন্দ্রীয় কাউন্সিল করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, “আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলন আশা করছি যথাসময়ে অক্টোবরেই আমাদের কাউন্সিল সম্পন্ন হবে। আমাদের সংগঠনকে তৃণমূল পর্যন্ত ঢেলে সাজিয়ে জাতীয় কাউন্সিল করতে পারবো।

“পাশাপাশি আমাদের যে সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন আছে, যেসব সংগঠনের মেয়াদ শেষ হয়ে এসেছে বা মেয়াদোত্তীর্ণ হয়েছে তাদেরকেও কেন্দ্রীয় কাউন্সিল করার জন্য আমাদের সভা থেকে নির্দেশনা দিয়েছি। তারাও তৃণমূল পর্যন্ত তাদের সংগঠনকে ঢেলে সাজিয়ে নির্ধারিত সময়ের মাঝে কাউন্সিল সম্পন্ন করতে পারবে। সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।”

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর