বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা ঠেকানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বাঙালী কণ্ঠ নিউজঃ দেশবিরোধী প্রোপাগান্ডা ছড়িয়ে বিএনপি-জামায়াত বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদেশে বিএনপি-জামাতের এ ধরনের প্রোপাগান্ডা ঠেকাতে প্রবাসী বাংলাদেশি বিশেষ করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। বুধবার (৫ জুন) রাতে ফিনল্যান্ডে বাংলাদেশ কমিউনিটির এক সংবর্ধনায় অংশ নিয়ে শেখ হাসিনা এ আহ্বান জানান। প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে তার বক্তব্য রচয়িতা এমডি নজরুল ইসলাম এসব কথা জানিয়েছেন। ত্রিদেশীয় সফরের অংশ হিসেবে সোমবার (৩ জুন) ফিনল্যান্ড পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাতে হেলসিংকির হোটেল কাম্পে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তিনি। অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সৌজন্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী বলেন, ‘ষড়যন্ত্র করে এবং দেশবিরোধী মিথ্যা প্রপাগান্ডা ছড়িয়ে বিএনপি-জামাত বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।’ তার অভিযোগ, বিদেশে দেশবিরোধী প্রপাগান্ডা ছড়াতে অবৈধভাবে উপার্জিত অর্থ বিনিয়োগ করছে বিএনপি-জামায়াত। প্রপাগান্ডা ছড়াতে লবিস্ট নিয়োগের জন্য এ অর্থ বিনিয়োগ করা হচ্ছে।

বিদেশের মাটিতে দেশবিরোধী প্রোপাগান্ডা ঠেকিয়ে বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে ভূমিকা রাখার জন্য প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বলেন, ‘বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে যারা সফল হবে, তাদেরকে দলের ভেতরে যথাযথভাবে মূল্যায়ন করা হবে।’

শেখ হাসিনা আরও বলেন, ২১ বছর পর ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার দেশকে খাদ্যে উদ্বৃত্ত দেশে পরিণত করেছিল। তবে ১৯৯৬ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পর আবারও বাংলাদেশ পরিণত হয় খাদ্য-ঘাটতির দেশে।

দেশের উন্নয়নের জন্য তার সরকার নিরলসভাবে কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জনগণ এর ফল পেতে শুরু করেছে।

ত্রিদেশীয় সফরের অংশ হিসেবে ফিনল্যান্ড যাওয়ার আগে জাপান ও সৌদি আরব সফর করেছেন প্রধানমন্ত্রী। এ সফরে ফিনল্যান্ড তার সর্বশেষ গন্তব্য।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর