মাঠে সাকিব, হলে শাকিব

বাঙালী কণ্ঠ নিউজঃ জমে উঠছে ক্রিকেট বিশ্বকাপ! চলতি আসরের ফেভারিট দল হিসেবেই সবার মুখে মুখে এবার রয়েছে বাংলাদেশ নামটি। বিশ্বকাপের প্রথম ম্যাচে সাউথ-আফ্রিকাকে হারানোর মধ্য দিয়ে তা যেনো আরো পোক্ত হয়। এরপর টানা দুটি ম্যাচ হারলেও বাংলাদেশের দর্শকরা ভরসা না হারিয়ে তাকিয়ে আছেন ইংল্যান্ড ও ওয়েলস-এর মাঠে বাংলাদেশের বাকি ম্যাচগুলোর দিকে!

বিশেষ করে দেশি দর্শকদের ভরসার প্রতীক হয়ে আছেন সাকিব আল হাসান। চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই দারুণ ছন্দে এই তারকা খেলোয়ার। পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রেখে এখন পর্যন্ত বিশ্বকাপের টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনি।

বিজ্ঞাপন

এদিকে ক্রিকেটের এই বিশ্বকাপের কারণে কিছুটা ম্লান ঈদুল ফিতরের টেলিভিশন ও অনলাইনের জমকালো অনুষ্ঠানমালা! টেলিছবি ও নাটকের প্রযোজক, নির্মাতা থেকে কলাকুশলীরাও বলছেন, বিশ্বকাপের জন্য সবকিছুরই এবার কাটতি কম। বিশেষ করে অনলাইনের নাটকগুলো নিয়ে অন্যান্যবার যে রকম হিড়িক পড়ে যায়, তেমন ঘটনা এবার খুব একটা চোখে পড়েনি।

বিশ্বকাপের এই উত্তাপ থেকে বাদ পড়েনি বড়পর্দাও। ঈদুল ফিতরে এবার বড় পর্দায় মুক্তি পেয়েছে মোট তিনটি ছবি। মালেক আফসারীর ‘পাসওয়ার্ড’, সাকিব সনেট ও তার টিমের ‘নোলক’ এবং অন্যটি অনন্য মামুনের ‘আবার বসন্ত’।

এরমধ্যে ‘আবার বসন্ত’ ছবিটি দেশের মাত্র গুটি কয়েক প্রেক্ষাগৃহে মুক্তি দিলেও ‘পাসওয়ার্ড’ ও ‘নোলক’ ছবি দুটো দেশের প্রায় আড়াই শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। দুটি ছবিতেই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ তারকা অভিনেতা শাকিব খান।

ছবি দুটির পরিবেশনার সঙ্গে যুক্তরা জানালেন, বিশ্বকাপের জন্য অন্যবারের তুলনায় এবার সার্বিকভাবেই দর্শক একটু কম। তারপরও বেশকিছু নামিদামি হলগুলোতে ঈদের দিন থেকেই শাকিবের দুটি ছবি হাউজফুল যাচ্ছে। বিশেষ করে ‘পাসওয়ার্ড’ ছবিটি দেখতে ঢাকার বাইরেও দর্শকের বাঁধ ভাঙা উচ্ছ্বাস দেখা গেছে।

অনেকে বিশ্বকাপে সাকিব আল হাসানের পারফর্মেন্সের সঙ্গে ঈদ মৌসুমে দেশের প্রেক্ষাগৃহে শাকিব খানের রাজত্বকে মিলিয়ে বর্ণনা করলেন এভাবে, ‘মাঠে সাকিব আর হলে শাকিব!’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর