,



গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না : ইকবাল সোবহান চৌধুরী

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না।
তিনি বলেন, গণমাধ্যমের মূল স্রোতধারা সব সময়ই শান্তির, গণতন্ত্রের ও উন্নয়নের পক্ষে।
আজ বিকেলে খুলনা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় এসেই মিডিয়াকে ব্যক্তিখাতে উন্মুক্ত করেছিলেন। এর ফলে মিডিয়া বিকশিত হয়েছে, ব্যাপক কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে।
গণমাধ্যম আজ সাহসিকতার সাথে দায়িত্ব পালন করছে উল্লেখ করে তিনি বলেন, জঙ্গীবাদ দমনেও গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি বলেন, সাংবাদিকতার নীতি-নৈতিকতা মেনে, গণতন্ত্রের, সত্যের, উন্নয়নের পক্ষে থেকে কাজ করতে পারলে আমরা সাংবাদিকতাকে অক্ষুন্ন রাখতে পারবো। তিনি অশুভ সাংবাদিকতার বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়ানোর আহবান জানান।
তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে একের পর এক অর্জনে বাংলাদেশ আজ গৌরবান্বিত ও বিশ্বব্যাপী প্রশংসিত।
ইকবাল সোবহান বলেন, বিশ্বমন্দা সত্ত্বেও দেশের ৭% প্রবৃদ্ধি অর্জন অনেকটা বিষ্ময়কর ব্যাপার। চীন, বিশ্বব্যাংকসহ বিভিন্ন দেশ আজ আমাদের সাহায্য দিতে এগিয়ে আসছে। দেশের রিজার্ভ, প্রবৃদ্ধি, উৎপাদন, সামাজিক সূচকসহ বিভিন্নভাবে আমরা আজ পাকিস্তানের চেয়ে এগিয়ে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় আভ্যন্তরীণ নৌপরিবহন মালিক সমিতির মহাসচিব ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।
এ সময় খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থানীয় পত্রিকার সম্পাদকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক প্রতিনিধি উপস্থিত ছিলেন।
এর আগে তথ্য উপদেষ্টা খুলনা প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ভাস্কর্য পূর্ণাঙ্ক কাজের উদ্বোধন করেন।
সন্ধ্যায় তিনি খুলনা অফিসার্স ক্লাবে খুলনা জেলার ৫ গুণী ব্যক্তিকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৫’ প্রদান এবং খুলনা প্রেসক্লাবের আন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতায় পুর¯কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর